Header Ads

রামলীলা আর চাইল্ড পর্ন একই, বললেন অভিনেতা প্রকাশ রাজ

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সনাতন ধর্ম ও ভারতীয় সংস্কৃতি এখন তথাকথিত উদারবাদী, অভিনেতা অভিনেত্রীদের কাছে তামাশার বিষয়ে পরিণত হয়েছে। হিন্দুদের ভগবানকে নিয়ে কৌতুক করার দিক থেকে সবথেকে এগিয়ে ছিলেন অভিনেতা আমির খান। এখন সেই তালিকায় বামপন্থী মানসিকতা সম্পন্ন নেতা ও অভিনেতা প্রকাশ রাজ নাম লেখালেন। প্রকাশ রাজ মিশনারিদের থেকে ফান্ড নিয়ে খ্রিস্টান ধর্মের প্রচার করেন বলে আগেই খবর ছিল। এমনকি উনি নিজেও টাকার লোভে খ্রিস্টান ধর্ম স্বীকার করেছেন বলে অভিযোগ ছিল। আর এখন আপত্তিজনক মন্তব্য করে তিনি সেটা আরো একবার প্রমাণ করে দিয়েছেন।
উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ সরকার অযোধ্যায় ত্রেতা যুগের মতো দিওয়ালি উদযাপনের প্রস্তুতি নিচ্ছে। এবার সরকার রামায়ণ থিমে অযোধ্যায় দীপাবলির উৎসব পালনের পরিকল্পনা করেছে। একই সঙ্গে যোগী সরকারের এই প্রস্তুতির মাঝে অভিনেতা প্রকাশ রাজের খুব আপত্তিজনক বক্তব্য সামনে এসেছে। যোগী সরকারের সমালোচনা করার সময় তিনি রাম লীলাকে পর্ন চলচ্চিত্রের সাথে তুলনা করেন। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। রামায়ণ তথা রামলীলা ভারতের ধর্মীয় আবেগ এবং এটা আজকের দিনে সকলেই স্বীকার করেছে। কিন্তু খ্রিষ্টান মিশনারিদের হয়ে কাজ করা প্রকাশ রাজ রামলীলাকে পর্ন চলচ্চিত্রের সাথে তুলনা করেছেন। রামলীলা প্রদর্শন সংখ্যালঘুদের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি করবে বলে মত ব্যাক্ত করেন প্রকাশ রাজ। 
লক্ষণীয় বিষয় এই যে এখানে সংখ্যালঘু বলতে দেশের দ্বিতীয় সংখ্যাগরিষ্ঠ মুসলিমদের বলা হচ্ছে। রাজনৈতিক স্বার্থে নেতারা মুসলিমদের সংখ্যালঘু আখ্যা দিয়ে থাকেন। সেই সূত্র ধরেই প্রকাশ রাজ রামলীলাকে মুসলিমদের ভয়ের কারণ বলেছেন। ২০১৯ লোকসভা নির্বাচনে প্রকাশ রাজ অংশ নিয়েছিলেন। কিন্তু নির্বাচনে খুবই খারাপভাবে হারের সম্মুখীন হয়েছিলেন বামপন্থী প্রকাশ রাজ। 
ভারতের সংস্কৃতির প্রতি প্রকাশ রাজের একটা আলাদা মানসিকতা আছে সেটাকে জেনেই সম্ভবত মানুষজন তাকে ভোট দিতে অস্বীকার করেছিলেন। এর আগে প্রকাশ রাজ টুকরে টুকরে গ্যাং এর সঙ্গ দেওয়ার জন্যেও সমালোচনার শিকার হয়েছিলেন। রামলীলা নিয়ে প্ৰকাশ রাজের মন্তব্যের পর অনেকে খৃষ্টান মিশনারি থেকে পাওয়া ফান্ডের বিষয়ে প্রশ্ন তুলেছেন। অনেকে বলেছেন এর আগে অভিনেতা প্রকাশ রাজকে সিনেমা জগতে ভিলেন হিসেবে দেখা যেত আর এখন বাস্তব জগতে ভিলেন রূপে দেখা যাচ্ছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.