Header Ads

ফের টানা ছুটি রাজ্য সরকারিকর্মীদের, খুশির খবর শিলিগুড়িতে মমতার ঘোষণায়

বিশ্বদেব চট্টোপাধ্যায় : রাজ্য সরকারিকর্মীদের জন্য আরও বাড়তি ছুটি ঘোষণা করল সরকার। সোমবার বিজয়া সম্মিলনীতে অংশ নিয়ে মমতা বলেন, কালীপুজো ও ছটপুজোর জন্য বাড়তি ছুটি দেওয়া হবে। যেহেতু রবিবার পড়েছে কালীপুজো ও ছটপুজো। তাই পরদিন সোমবার ছুটি ঘোষণা করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
মুখ্যমন্ত্রী চান না, রবিবার উৎসব পড়ায় ছুটি মার খাক সরকারি কর্মীদের জন্য। মুখ্যমন্ত্রী জানান, বুধবার মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এই ছুটি নিয়ে। অ্যাডিশনাল হলিডে দেওয়া হয়েছে। কালীপুজো ও ছটপুজোর জন্য ছুটি বরাদ্দ করা হয়েছে।
উল্লেখ্য, পুজোর টানা ১৪ দিন ছুটির পর গত কয়েকদিন আগেই সমস্ত সরকারি দফতর খুলেছে। আবার ২৭ অক্টোবর থেকে টানা চারদিন ছুটি। শনি, রবি এবং কালীপুজোর ছুটি মিলিয়ে লম্বা একটা ছুটি পেয়ে গিয়েছে। ফের ৩১ অক্টোবর খুলবে সরকারি দফতর। এরপর পরের সপ্তাহে আবার শনি, রবি, সোমবার টানা তিনদিন ছুটি। 
বিরোধী সরকারের এই ছুটি ঘোষণাকে কটাক্ষ করতে ছাড়েননি। অভিযোগ, সরকারি কর্মীদের প্রাপ্য আর্থিক সুযোগ থেকে বঞ্চিত করে এখন ছুটি দিয়ে সেই ক্ষতিপূরণ করার পরিকল্পনা নিয়েছে।
এদিন ফের একবার শিলিগুড়িতে এনআরসি নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভয় দেন সকলকে। বলেন, আতঙ্কে থাকবেন না, নিশ্চিন্তে থাকুন। বাংলায় এনআরসি হবে না। কাউকে যেতে হবে না বাংলা থেকে। ভোটাধিকার থাকা মানেই আপনারা নাগরিক, আমরা আপনাদের পাহারাদার।

No comments

Powered by Blogger.