Header Ads

৩৫ সেনা-জঙ্গির নিকেশের খবর পেয়ে হুঁশ উড়ে গেল পাকিস্তানের, ভারতীয় রাজদূতকে করা হল তলব

বিশ্বদেব চট্টোপাধ্যায় : পাকিস্তানের তরফ থেকে তঙ্গধারে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়। পাকিস্তানের এই যুদ্ধ বিরতি লঙ্ঘনে ভারতের দুই জওয়ান শহীদ হন। এরপর ভারতীয় সেনা মাত্র দু’ঘণ্টার মধ্যে তাদের দুই সতীর্থের মৃত্যুর বদলা নেয়। ভারতীয় সেনা পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নিলম ভ্যালিতে এত বোমা নিক্ষেপ করে যে, পাকিস্তানের হুঁশ উড়ে যায়। ভারতীয় সেনার জবাবি পদক্ষেপে পক-এ পাক সমর্থিত জঙ্গিদের অনেকগুলো আস্তানা ধ্বংস হয়ে যায়।
ভারতীয় সেনা তাদের দুই সতীর্থ’র মৃত্যুর বদলা প্রায় ২৪ জঙ্গিকে মেরে নেয়। ভারতীয় সেনার এই পালটা হানায় পাকিস্তানের জঙ্গি আর সেনা মিলিয়ে প্রায় ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এই সংখ্যা আরও বেশি হতে পারে ! ভারতের পালটা হানায় পাকিস্তান চরম উদ্বিগ্ন হয়ে ওঠে। এরপর পাকিস্তান তাদের দেশে থাকা ভারতের হাইকমিশনার আলুওয়ালিয়াকে তলব করে।
ভারতীয় সেনা রবিবার পাকিস্তানের যুদ্ধ বিরতি লঙ্ঘনের জবাব দিয়ে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে থাকা পাকিস্তান সমর্থিত জঙ্গিদের  সাতটির বেশি লঞ্চ প্যাড ধ্বংস করে দেয়। ভারতীয় সেনার পালটা হানায় পাক সমর্থিত জঙ্গি এবং পাকিস্তানী সেনার নিকেশ (৩৫ বা তার বেশি) হওয়ার খবর আসছে। ভারতীয় সেনা আর্টিলারি গান দিয়ে পাকিস্তানের সেনা ছাউনি আর জঙ্গিদের শিবিরে অ্যাটাক করে, এর ফলে পাকিস্তান ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ে।
এর আগে পাকিস্তান সন্ত্রাসীদের ভারতীয় সীমান্তে অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছিল এবং যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল। যার জবাবে ভারতীয় সেনাবাহিনী উপযুক্ত জবাব দিয়েছে। ভারতের দেওয়া জবাবের পরে বলা হচ্ছে যে, পক -এ অবস্থিত সন্ত্রাসী শিবিরগুলির অনেক ক্ষতি হয়েছে। ভারতীয় সেনা পাকিস্তানের নিলাম ভ্যালির হেডকোয়ার্টার টার্গেট করেছে। পাকিস্তান নিলাম ভ্যালির এলাকা জুড়ে এমারজেন্সি জারি করেছে।

No comments

Powered by Blogger.