Header Ads

সেভিংস-ফিক্সডে কমছে সুদের হার, এসবিআইয়ের সিদ্ধান্ত

বিশ্বদেব চট্টোপাধ্যায় : নিম্ন মধ্যবিত্তদের জন্য আশঙ্কার বার্তা দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ফের কমানো হল ব্যাঙ্কের সুদের হার। বুধবার এক বিবৃতি দিয়ে একথা জানিয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে, ১ লক্ষ টাকা পর্যন্ত সেভিংস অ্যাকাউন্ট হোল্ডারদের সুদের হার কমিয়ে ৩.২৫ শতাংশ করা হচ্ছে। এতদিন ৩.৫০ শতাংশ হারে সুদ পেতেন গ্রাহকরা।
শুধু সেভিংস অ্যাকাউন্টেই নয়, সুদের হার কমানো হচ্ছে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রেও। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই সুদের হার কমিয়ে জানিয়েছে ১ নভেম্বর থেকে লাগু হবে নতুন সুদের হার। ১ বছর থেকে অনুর্ধ্ব ২ বছরের মেয়াদি আমানতে সুদের হার ১০ বোসিস পয়েন্ট কমিয়েছে স্টেট ব্যাঙ্ক।
তবে ১ লক্ষ টাকার উপরে সেভিংস অ্যাকাউন্টে সুদের হার একই থাকছে। যে সমস্ত অ্যাকাউন্ট হোল্ডারদের সেভিংস অ্যাকাউন্টে ১ লক্ষ টাকার বেশি টাকা জমা রয়েছে তাঁরা পুরনো সুদের হার অর্থাৎ তিন শতাংশ হারেই সুদ পাবেন।
স্টেট ব্যাঙ্কের দাবি স্টেট ব্যা্ঙ্কের তরফে দাবি করা হয়েছে, বাজারে টাকার পর্যাপ্ত জোগান রয়েছে, তাই সুদের হার কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সিদ্ধান্ত মতোই সুদের হার কমানো হয়েছে আবারও। বর্তমান আর্থিক বর্ষে একাধিকবার সুদের হার কমানো হল।

No comments

Powered by Blogger.