Header Ads

মহাকরণের কাছেই জোরাল বিস্ফোরণ, বসে গেল ২০ ফুট এলাকার মাটি

বিশ্বদেব চট্টোপাধ্যায় : বউবাজারে মেট্রোর দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার বিস্ফোরণ। রবিবার সন্ধেয় বিবাদী বাগে স্টিফেন হাউসের সামনে জোরাল বিস্ফোরণ হয়। এর ঠিক বিপরীত দিকেই চলছে মেট্রোর কাজ। এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থল থেকে সামান্য দূরত্বে একদিকে রয়েছে মহাকরণ এবং অন্যদিকে রয়েছে কলকাতা পুলিশের সদর দফতর। আওয়াজ পেয়েই চলে আসেন এলাকায় দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা।
বিস্ফোরণটিকে দুর্ঘটনা না নাশকতা, তা পরিষ্কার করে পুলিশ না জানালেও, প্রাথমিক অনুমান, মাটির নিচে থাকা সিইএসসির বৈদুতিক তারে বিস্ফোরণ জেরেই এই অবস্থা। বিস্ফোরণে মাটি যেমন কেঁপে ওঠে, ঠিক তেমনই প্রায় ২০ ফুট এলাকা জুড়ে ফুটপাথের মাটি বসে যায়। চার ফুট গর্ত তৈরি হয়। খবর পেয়ে এলাকায় যায় দমকল। ঘিরে রাখা হয় পুরো এলাকা। 
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্ধে ৫.৪০ নাগাদ বিস্ফোরণটি হয়। সামনেই বেসরকারি ব্যাঙ্কের নিরাপত্তারক্ষীরা পুলিশে ফোন করেন। যে জায়গায় বিস্ফোরণটি হয়েছে, অফিসের দিনে তার আশপাশেই বসে বেশ কিছু অস্থায়ী দোকান। 
বিস্ফোরণের তীব্রতায় রাস্তার পাশে রাখা সেইসব দোকানের ডালাগুলি ছিটকে পড়ে যায়। রবিবার না হয়ে কাজের দিনে যদি বিস্ফোরণটি হত, তাহলে অনেকেই হতাহত হতে পারতেন। পুলিশ ও দমকলের তরফ থেকে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

No comments

Powered by Blogger.