Header Ads

রাজ্য নেতাদের আচরণ বিধি বেঁধে দিলেন অমিত শাহ, শোভন-বৈশাখীকে দিলেন বার্তা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : রাজ্য নেতাদের জন্য আচরণবিধি বেঁধে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বুধবার দু’ঘন্টার বৈঠক হয় অমিত শাহের দিল্লির বাড়িতে। সূত্রের খবর অনুযায়ী সেখানে শোভন-বৈশাখী বিতর্কে দ্রুত জল ঢালারও নির্দেশ দেন তিনি। অমিত শাহের সাফ কথা, বিজেপির জন্য কেউই অপরিহার্য নয়।
রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে ভবিষ্যতের কর্মপন্থা স্থির করে দিয়েছেন অমিত শাহ। সূত্রের খবর অনুযায়ী, রাজ্য নেতাদের তিনি বলেছেন, যখন তখন দলের টাকায় অনুগামীদের নিয়ে দিল্লি সফর বন্ধ করুন। পাশাপাশি নিজেদের মধ্যে কোনও বিতর্ক তৈরি হলে, তা কলকাতায় বসে, দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করেই মেটাতে হবে বলেও সাফ জানিয়ে দিয়েছেন।
সূত্রের খবর অনুযায়ী, বুধবারের বৈঠকে শোভন-বৈশাখীকে নিয়ে সেরকম কোনও আলোচনা না হলেও, তাদের নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সর্বভারতীয় সভাপতি। তাঁর স্পষ্ট বার্তা বিজেপির জন্য কেউই অপরিহার্য নয়।
দলের নেতারা যাতে নিজেদের মধ্যে বিতর্কে না জড়ান, কিংবা পরষ্পর বিরোধী বক্তব্য না রাখেন তার জন্য হুঁশিয়ারি দিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী, অমিত শাহের আরও হুঁশিয়ারি, শীর্ষ নেতৃত্বের নির্দেশ অমান্য করলে শাস্তির মুখেও পড়তে হতে পারে।

No comments

Powered by Blogger.