Header Ads

বাম ছাত্র যুবদের নবান্ন অভিযানে ধুন্ধুমার মল্লিক ফটক, তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ১২টি বাম ছাত্র যুবদের নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার হাওড়ার মল্লিক ফটক। সেখানেই ব্যারিকেড থাকায় মিছিলের পথ আটকে যায়। বাধা পেয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু করে দেন বাম ছাত্র যুবরা। ব্যারিকেড ভাঙার চেষ্টা হওয়া, পুলিশ লাঠি চালায়, জলকামান ব্যবহার করে, কাঁদানে গ্যাসের শেলও ছোঁড়ে। পুলিশের লাঠির ঘায়ে একাধিক বামকর্মী রক্তাক্ত হন। তাঁদের হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
মিছিলকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠি চার্জ করে। পাল্টা পুলিশের দিকে ইট এবং বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। ইটের ঘায়ে বেশ কয়েকজন পুলিশকর্মী আহত হন।
বাম ছাত্র যুবদের অভিযোগ, বাড়ির ওপর থেকে তাদের দিকে ইট ছোঁড়া হয়। তাঁদের লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলেও অভিযোগ। তাদের অভিযোগ তৃণমূল কর্মীরা এই হামলায় জড়িত। কমপক্ষে ১৫০ জন এদিন আহত হয়েছেন বলে দাবি বাম ছাত্র যুব নেতৃত্বের। হাওড়া হাসপাতালে চিকিৎসক অপ্রতুল বলেও অভিযোগ তোলা হয়েছে।
কর্মসংস্থান, সবার জন্য কাজ, বেকারভাতা, কম খরচের পড়াশোনার দাবিতে বৃহস্পতিবার সিঙ্গুর থেকে অভিযান শুরু হয়েছিল। বৃহস্পতিবার মিছিল ডানকুনি পর্যন্ত আসে। এদিন সকাল থেকে হাওড়া স্টেশনের কাছে জমায়েত করে মিছিল শুরু হয়। নবান্নের নিরাপত্তায় ত্রিস্তরীয় ব্যবস্থা রাখা হয়েছিল।

No comments

Powered by Blogger.