Header Ads

সাংবাদিকরা চাকরি হারালে, পাশে থাকবে মমতার সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর

বিশ্বদেব চট্টোপাধ্যায় : রাজ্য সরকারি কর্মীদের জন্য জোড়া সুখবর দেওয়ার দিনই সংবাদিকদেরও পাশে দাঁড়ানোর বার্তা দিলেন মমতা ব্যানার্জি। শুক্রবার সরকারি কর্মীদের সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের জন্য বড় ঘোষণা করেন। তিনি বলেন, যদি কোনও সাংবাদিকের চাকরি চলে যায়, তাহলে রাজ্যের সরকারে দু-বছর তাঁর পাশে থাকবে।
মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ঘোষণা করেন, অনেক সংস্থাই চাকরি কেড়ে নিচ্ছে সাংবাদিকদের। ফলে অসহায় হয়ে পড়ছেন তাঁরা। এই অবস্থায় চাকরিহারা সাংবাদিকদের প্রতি মাসে ১০ হাজার টাকা করে দেবে আমাদের সরকার। আমাদের সরকার মানবিক, তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। 
মুখ্যমন্ত্রী এদিন আরও ঘোষণা করেন, সাংবাদিকদের বিষয়টি দেখার জন্য অর্থমন্ত্রী, শ্রমমন্ত্রী ও আইনমন্ত্রীকে নিয়ে একটি কমিটি তৈরি করে দেওয়া হয়েছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, কাজ হারানো সাংবাদিকদের পরিবারের কেউ মারা গেলে দু-লক্ষ টাকা দেবে সরকার। 
এদিন মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি কর্মীদের জন্য ছুটি ঘোষণা করেন। তাঁদের বেতন বৃদ্ধির কথাও ঘোষণা করেন। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এবার সরকারি কর্মীরা পুজোর ছুটি পাবেন ৩ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত। তার আগে ২ অক্টোবর গান্ধী জয়ন্তী। আগামী ১ জানুয়ারি থেকে পে কমিশন চালুর কথাও জানিয়ে দেন তিনি।

No comments

Powered by Blogger.