Header Ads

ছেলে সহ চন্দ্রবাবু নাইডু গৃহবন্দি, উত্তাল অন্ধ্রপ্রদেশ

বিশ্বদেব চট্টোপাধ্যায় : রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং তাঁর ছেলে সহ একাধিক টিডিপি নেতাকে গৃহবন্দি করল জগন্মোহন রেড্ডি সরকার। উত্তাল অন্ধ্রপ্রদেশ। একাধিক জায়গায় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন টিডিপি সমর্থকরা।
সবচেয়ে ক্ষতিগ্রস্ত পালান্ডু এলাকা সেখানে বিক্ষুব্ধ টিডিপি সমর্থকদের উপর লাঠিচার্জ করে পুলিস। টিডিপি সমর্থকদের অভিযোগ জগন্মোহন ক্ষমতায় আসার পর থেকে একাধিক টিডিপি সমর্থক রাজ্যে খুন হয়েছেন। তারই প্রতিবাদে গত ৮ সেপ্টেম্বর থেকে অনশনে বসেছেন চন্দ্রবাবু নাইডু্। শুধু তিনি নন গৃহবন্দি করে রাখা হয়েছে দেবেনেনি অবিনাশ, কেশিনেনি নানি এবং ভূমি অখিলাপ্রিয়াকে।
অন্ধ্রপ্রদেশের একাধিক জায়গায় টিডিপি সমর্থকদের বিক্ষোভ হিংসাত্মক আকার নিয়েছে। সবচেয়ে খারাপ অবস্থা আকমাডু এবং পালনাডু জেলায় বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। তাতে জখম হয়েছেন অনেকে। গোটা রাজ্যে ছড়িয়ে পড়েছে টিডিপি সমর্থকদের বিক্ষোভ। 
দলের কর্মীদের সঙ্গেই বিক্ষোভে সামিল হয়েছিলেন চন্দ্রবাবু নাইডুর ছেলে নারা লোকেশ। পুলিস বাধা দিলে বচসায় জড়িয়ে পড়েন তিনি। পুলিসের দাবি অগ্রাহ্য করে তিনি অভিযোগ করতে থাকেন বিজয়ওয়াড়া এবং সংলগ্ন এলাকায় জমায়েত বা বিক্ষোভের কোনও বাধা নেই। তারপরেই পুলিস তাকে গ্রেফতার করে গৃহবন্দি করে। টিডিপির অভিযোগ জগন্মোহন ক্ষমতায় আসার পর থেকে গোটা রাজ্যে তাদের প্রায় ৫০০ কর্মী আক্রান্ত হয়েছে।

No comments

Powered by Blogger.