Header Ads

বঙ্গ বিজেপির প্রধান পদে এবার কে ? মুকুল সাফ জানিয়ে দিলেন পছন্দের প্রার্থীর নাম

বিশ্বদেব চট্টোপাধ্যায় : বিজেপি রাজ্য সভাপতি পদে শেষ হয়ে আসছে দিলীপ ঘোষের মেয়াদ। তবে বঙ্গ বিজেপির প্রধানের পদে কে বসবেন এবার! শনিবার সাংগঠনিক বৈঠক শেষে তা খোলসা করে দিলেন মুকুল রায় নিজেই। তিনি জানালেন, 'বিজেপি একটা সঙ্ঘবদ্ধ দল। এখানে নীতি-নৈতিকতা মেনেই সভাপতি নির্বাচন হবে। তবে আমার ব্যক্তিগত মত দিলীপদার দিকেই।'
২০১৮-র ডিসেম্বরেই দিলীপ ঘোষের রাজ্য সভাপতি হিসেবে কার্যকাল শেষ হয়ে গিয়েছিল। তবে ২০১৯ লোকসভা নির্বাচনের আগে দলের নেতৃত্বে পরিবর্তন চান না বলেই রাজ্য সভাপতি হিসেবে মেয়াদ এক বছর বেড়েছিল দিলীপ ঘোষের। এবার দলের সাগঠিনক নির্বাচন শুরু হওয়ার মুখে কে হবেন রাজ্য সভাপতি তা নিয়েই চর্চা চলছে।
মুকুল রায়কে সেই প্রশ্ন করা হয়েছিল। কাকে চান দলের রাজ্য সভাপতি হিসেবে। তিনি কি নিজেকে এই লড়াইয়ে রাখছেন? দ্বিতীয় প্রশ্নের উত্তর সপাটে উড়িয়ে দিয়ে মুকুল রায় জানান, তাঁর ব্যক্তিগত পছন্দ দিলীপ ঘোষ। তিনি মনে করেন ২০২১ পর্যন্ত দিলীপদা বঙ্গ বিজেপির নেতৃত্বে থাকলেই ভালো হয়। এরপর দল যা ভালো বুঝবেন তাই করবেন।
বিজেপিতে পর পর দুবার তিন বছর করে সভাপতি হওয়া যায়। সেই হিসেবে একবার তিনবছরের জন্য সভাপতি হয়েছে দিলীপ ঘোষ। তারপর এক বছর তাঁর মেয়াদ বৃদ্ধি করা হয়েছিল। বাকি দু-বছরও তাঁর উপর দায়িত্ব বর্তালে দল সঠিক পথেই এগিয়ে যাবে বলে বিশ্বাস মুকুল রায়ের।
এ প্রসঙ্গে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন। বলেন, তৃণমূলে কোনওদিন নির্বাচন হয় না। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কেউ দাঁড়াতেই পারেন না, তার নির্বাচন হবে কি। কোনওদিন ব্যালটে জিতে সর্বভারতীয় সভাপতি হননি মমতা। আর বিজেপিতে দুভাবে নির্বাচন হয়, এক সহমতের ভিত্তিতে, কিংবা দ্বিতীয় কোনও নাম এলে ভোটের নিরীখে।

No comments

Powered by Blogger.