Header Ads

উন্নতমানের স্বাস্থ্যসেবা দিতে সচেষ্ট মোহনপুর সি এইচ সি- র ইনচার্জ ডা: কে থাম্বাল সানা

নয়া ঠাহর প্রতিবেদন, মোহনপুর : আলগাপুর বিধানসভার অন্তর্গত মোহনপুর (সি.এইচ.সি)  এক প্রত্যন্ত গ্রামাঞ্চলে হলেও জনগনকে আধুনিক তথা উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করতে কোনও অংশে পিছিয়ে নয়। এমনটাই পরিলক্ষিত হয় শুক্রবার দুপুরে এক রোগীর সাথে সাক্ষাৎ করে।  ঘটনা এই যে, হাইলাকান্দি জিলার প্রাণকেন্দ্রে অবস্থিত এস.কে.রায় সিভিল হাসপাতাল থেকে গুরুতর আহত অবস্থায় এক রোগীকে এক্সরে পরীক্ষা করানোর জন্য সিভিল হাসপাতাল কতৃক এই মোহনপুর স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। এখন প্রশ্ন হচ্ছে, শহরে উন্নতমানের সরকারী হাসপাতাল থাকতে কেন গ্রামীণ হাসপাতালে পাঠানো হলো? 
এই ঘটনা থেকে এটাই স্পষ্ট হচ্ছে যে, জনগনকে উন্নতমানের স্বাস্থ্য পরিষেবা দিতে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন আধিকারিকদের প্রচন্ড উদাসীনতা। যার ফলে পিছিয়ে পড়ছে শহরাঞ্চলের স্বাস্থ্য বিভাগের কেন্দ্রগুলি।তবে, চলতি বছরে গঠনমূলক ও উন্নয়নমুখী তথা স্বচ্ছতার উপর জিলাভিত্তিক পুরস্কৃত হয়েও থেমে যাননি মোহনপুর স্বাস্থ্যকেন্দ্রের ইনচার্জ ডা: কে. থাম্বাল. সানা। 
জানা যায়, চলতি বছরে সারা আসাম ব্যাপী এক প্রতিযোগিতায় স্থানাধিকারী হয়ে ও এই মহিলা যেভাবে নিঃস্বার্থভাবে এই ৩০ শয্যা বিশিষ্ট মোহনপুর সি.এইচ.সি এর উন্নয়নে সচেষ্ট রয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। উনার এই নিঃস্বার্থ সেবা তথা মানসিকতাকে সাধুবাদ জানান আলগাপূর মোহনপুর জিলা পরিষদ সদস্য নুরুল ইসলাম লস্কর।

No comments

Powered by Blogger.