Header Ads

জম্মু-কাশ্মীরে বিতরণ করা হবে ৫০,০০০ জাতীয় পতাকা, কাশ্মীরের কোনে কোনে উত্তোলন করা হবে পতাকা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। এখন স্বাধীনতা দিবস উপলক্ষে বিজেপি একটি বড় পরিকল্পনা করেছে। বিজেপি নেতা রবীন্দ্র রায়না বলেছেন যে বিজেপি ৫০০০০ জাতীয় পতাকা কিনে জম্মু ও কাশ্মীরের লোকজনের মধ্যে বিতরণ করবে। জম্মু-কাশ্মীরের প্রত্যেক জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এর আগে, কেন্দ্রীয় রাজ্য মন্ত্রী (স্বরাষ্ট্র)  কিশান রেড্ডি এক সংবাদ সম্মেলনে বলেছিলেন যে জম্মু ও কাশ্মীরের সমস্ত গ্রাম পঞ্চায়েতে ১৫ আগস্ট তিরঙ্গা উত্তোলন করা হবে। 
তিনি ১৫ আগস্ট সব গ্রামের প্রধানকে জাতীয় পতাকা উত্তোলনের পরামর্শ দেন। অন্যদিকে, জম্মু ও কাশ্মীরে বিজেপির পঞ্চায়েত স্তরে তেরঙা উত্তোলনের কর্মসূচিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় সহ-সভাপতি অবিনাশ রাই খান্না অংশ নিতে পারেন। দলীয় সূত্র অনুসারে, আর্টিকেল ৩৭০ এবং ৩৫-এ অপসারণের পর থেকে বিজেপি রাজ্যে আত্মবিশ্বাসের পরিবেশ তৈরিতে ব্যস্ত।
একেবারে তৃণমূল স্তর থেকে লোকদের সাথে যোগাযোগ করা হচ্ছে এবং তাদের ধারা ৩৭০ অপসারণের সুবিধা সম্পর্কে অবহিত করা হচ্ছে। জম্মু বিভাগের পঞ্চায়েত স্তরে তেরঙা উত্তোলনের প্রস্তুতি সম্পূর্ণ করেছে বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়াও জাতীয় সহ-সভাপতি ও রাজ্য ইনচার্জ অবিনাশ রাই খান্নাও এই কর্মসূচিতে অংশ নিতে পারেন। কর্মসূচিতে অংশ নেওয়া ছাড়াও শাহ রাজ্যের পরিস্থিতির ওপরও নজর রাখতে পারেন।
এ প্রসঙ্গে বিজেপির জাতীয় সহ-সভাপতি এবং রাজ্য ও নির্বাচন ইনচার্জ অবিনাশ রাই খান্না বলেছেন যে তিনি একটি সীমান্ত অঞ্চলের পঞ্চায়েতে জাতীয় পতাকা উত্তোলনের কর্মসূচিতে অংশ নেবেন।

No comments

Powered by Blogger.