Header Ads

এবার শোভনকে ফোন করলেন বিমান, সক্রিয় রাজনীতিতে ফিরে আসার আহ্বান

বিশ্বদেব চট্টোপাধ্যায় : এবার দলে নিষ্ক্রিয় বিধায়ক শোভন চট্টোপাধ্যায়কে ফোন করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফোন করে তিনি শোভন চট্টোপাধ্যায়কে দলে আগের মতো সক্রিয় হওয়ার আহ্বান জানান বলে সূত্রের খবর। শনিবার উভয়ের মধ্যে দীর্ঘ কথা হয়েছে বলে জানা গিয়েছে। এই কথার ফাঁকে বিমানবাবু তাঁকে অনুরোধ করেন অভিমান ভুলে দলের কাজে মন দিতে।
গত নভেম্বরে মেয়র ও মন্ত্রিত্ব ছাড়ার পর থেকে বিধানসভামুখো হননি শোভন চট্টোপাধ্যায়। স্ট্যান্ডিং কমিটির বৈঠকেও যোগ দেননি তিনি। তিনি মৎস্যচাষ বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান। বিধানসভার অন্যান্য সদস্যরা এই অনুপস্থিতি স্পিকারের নজরে এনেছিলেন। এরপরই স্পিকার ফোন করেন শোভন চট্টোপাধ্যায়কে। 
রাজনৈতিক মহল মনে করছে, শোভনকে ফেরানোর উদ্যোগ জারি রয়েছে তৃণমূলের তরফে। একদিন আগেই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে এসে দেখা করে যান শোভন-বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তারপর শোভনকে বিমান বন্দ্যোপাধ্যায়ের ফোন করা বিশেষ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহল মনে করছে, শোভনের মান ভাঙাতে ফিরহাদ হাকিম থেকে শুরু করে পার্থ চট্টোপাধ্যায়, এমনকী বিমান বন্দ্যোপাধ্যায়কেও কাজে লাগাচ্ছে তৃণমূল। 
২০১৮-র নভেম্বরে সক্রিয় রাজনীতি থেকে দূরে সরে যান শোভন চট্টোপাধ্যায়। মন্ত্রিসভা ও মেয়র পদ থেকে পদত্যাগের পর তিনি দলে একেবারেই নিষ্ক্রিয় হয়ে পড়েন। এই লময়ই শোভনের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা ছড়িয়ে পড়ে। বৈশাখীকে নিয়ে শোভনের দিল্লি যাত্রার পর ফের চর্চা শুরু হয়। তারপরই পার্থ চট্টোপাধ্যায় নিজে গিয়ে বৈঠক করেন শোভনের সঙ্গে।

No comments

Powered by Blogger.