Header Ads

‘দিদিকে বলো” এর পর, এবার ‘‘দিদিকে ঝাড়ো”-তোলপাড় নেট দুনিয়া

বিশ্বদেব চট্টোপাধ্যায় : কাটমানি ইস্যুতে যখন জেরবার রাজ্যের শাসক দল তৃণমূল। তখন স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের কথা মতো একটি ওয়েব পোর্টাল শুরু করে তৃণমূল কংগ্রেস। সেখানে রাজ্যের নানারকম সমস্যা নিয়ে রাজ্যের মানুষকে যোগাযোগ করতে বলা হয়। ওই ওয়েব পোর্টালের নাম দেওয়া হয় ‘দিদিকে বলো.কম”। তৃণমূলের তরফ থেকে করা এই ওয়েব সাইটে রাজ্যের মানুষ তাঁদের নানান অভিযোগ জমা দিতে দেওয়ার জন্য লগইন করেন। কিন্তু সেখানেও বিপত্তি তৃণমূলের ওয়েব সাইটে তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগের পাহাড় জমে যায়।
এমনকি দুর্গাপুরের এক তৃণমূল কর্মী দলের এক বিধায়ক এবং কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ করে বিপদে পড়ে যান। ওনাকে থানায় ঢুকে মারধর পর্যন্ত করা হয়। এরপরে তৃণমূলের অন্দরেই ‘দিদিকে বলো” অভিযান নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। একটি রিপোর্ট অনুযায়ী, তৃণমূলের ‘দিদিকে বলো” কর্মসূচীতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ নিয়েই বেশি অভিযোগ জমা পড়ে। এছাড়াও রাজ্যের সাধারণ মানুষ ওই ওয়েব সাইটের ওপর সেরকম আগ্রহ দেখাতে ভরসা পাচ্ছেন না বলে জানা যায়।
তৃণমূলের তরফ থেকে এই ওয়েব সাইট চালু হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রলের পাহাড় জমে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন রাজনৈতিক পেজ, গ্রুপ থেকে ‘দিদিকে বলো” কর্মসূচী নিয়ে হরেক রকমের ট্রল হয়। আর সেই ক্রমেই ‘দিদিকে বলো” ওয়েব সাইটের অনুপ্রেরণায় ‘দিদিকে ঝাড়ো” ওয়েব সাইট চালু করে দেয় কেউ বা কারা।
‘‘দিদিকে ঝাড়ো’’ (নিচে দেওয়া লিঙ্কে গেলে দেখতে পাবেন) ওয়েব সাইটে গেলেই একটি বোতাম টিপেই দিদিকে আক্রমণ করা যাবে ! সেখানে বড়বড় অক্ষরে লেখা আছে ‘আমাদের প্রিয় দিদিকে ‘‘ঝাড়’’ পাঠাতে নীচে প্রদত্ত একটি ফর্ম পূরণ করুন”। এমনকি ওই ওয়েবসাইটে লগ-ইন করলে যে কেউ দিদিকে জয় শ্রী রাম লিখেও পাঠাতে পারবেন। এর জন্য একটি ছোট্ট ফর্ম ফিলআপ করতে হবে। ওই ফর্ম ফিলআপ করতে শুধু নিজের নাম দিতে হবে, আর ‘জয় শ্রী রাম” লিখতে হবে। এরপর একটি বোতাম টিপে ‘জয় শ্রী রাম” লিখে সহজেই দিদিকে পাঠানো যাবে।
তবে কে বা কারা এই ওয়েব সাইট তৈরি করেছে সেটা বলা মুশকিল। কিন্তু ওয়েব সাইটে গেলেই বোঝা যায় যে, ওই ওয়েব সাইট ভারতীয় জনতা পার্টির তরফ থেকেই করা হয়েছে। আর তারা দিদিকে বলো -এর পাল্টা ‘দিদিকে ঝাড়ো” ক্যাম্পেইন চালিয়ে নেট দুনিয়া মাতিয়ে রাখতে চাইছেন। ওই ওয়েব সাইট দেখতে চাইলে, এখানে ক্লিক করুন। http://www.didikejharo.com

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.