Header Ads

তৃণমূলের হাঁড়ির খবর বেরিয়ে আসছে ‘দিদিকে বলো’ অভিযানে, ১২ দিনের হাল হকিকৎ

বিশ্বদেব চট্টোপাধ্যায় : লোকসভায় বিপর্যয়ের পর ভোট কৌশলী প্রশান্ত কিশোরের পরামর্শে জনসংযোগ অভিযান শুরু করেছে তৃণমূল। ২০২১ বিধানসভা নির্বাচনকে টার্গেট করে জনসংযোগকে সামনে রেখে শুরু হয়েছে 'দিদিকে বলো' অভিযান। আর সেই অভিযানে নেমে চোখ কপালে ওঠার জোগাড় তৃণমূলের শীর্ষ নেতৃত্বের। অধিকাংশ অভিযোগই  তৃণমূলের অন্তর্কলহ নিয়ে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন মানুষের কথা শুনতে, মানুষের দরকারে পাশে দাঁড়াতে। আর তা করতে গিয়ে দলের কোন্দল সামলানোই এখন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে রাজ্যের শাসক দলের। টোল ফ্রি নম্বরে ফোন করে এখন বেশিরভাগই তৃণমূলের অন্দরের খবর দিচ্ছে। মন্ত্রী-সাংসদ-বিধায়কদেরও হাঁড়ির খবর পৌঁছে দিতে হুড়োহুড়ি পড়ে গেছে বলা যায়।
মানুষের সমস্যা, মানুষের অভাব-অভিযোগ শুনতে ও হোয়াটস অ্যাপে জানতে গিয়ে তৃণমূলের হাঁড়ির খবর বেরিয়ে আসছে। ১২ দিনে ৯১৭৩০৯১৭৩০ নম্বরে ফোন করে অভিযোগ করেছে প্রায় পাঁচ লক্ষ মানুষ। আর হোয়াটস অ্যাপ করেছেন ১ লক্ষ। তাতে অর্ধেকেরও বেশি অভিযোগ তৃণমূলের কোন্দল নিয়ে।
বিশেষ সূত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত মোট অভিযোগের ৬০ শতাংশ তৃণমূলের অন্দরের। তৃণমূলের নেতা-কর্মীদের মধ্যে অভিযোগ এনেছে দলের একাংশ। স্থানীয় মানুষও তৃণমূল নেতাদের হাঁড়ির খবর জানিয়ে দিচ্ছেন। বাকি ৪০ শতাংশ অভিযোগ জমা পড়েছে এলাকাগত ও ব্যক্তিগত সমস্যা নিয়ে।

No comments

Powered by Blogger.