Header Ads

মমতাকে কড়া আক্রমণ, বিজেপির পায়ে ধরব, কিন্তু লোকে জানবে না, কটাক্ষে ভরালেন মুকুল

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সংবিধানের ৩৭০ ধারা বিলোপের প্রসঙ্গে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপি নেতা মুকুল রায়। এই প্রসঙ্গে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশদ্রোহী অ্যাখ্যা দেন। মুকুল রায় বলেন, পুলওয়ামায় জঙ্গি হামলার সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় সেনাবাহিনীর দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন। আর ৩৭০ ধারা অবলুপ্তির পর তিনি যে অবস্থান নিয়েছেন, তা দেশদ্রোহের সামিল বলে দাবি করেছেন মুকুল রায়।
গত সোমবার রাজ্যসভায় এবং মঙ্গলবার লোকসভায় জম্মু ও কাশ্মীর পুনর্গঠটন সংক্রান্ত বিল পাশ হয়। ইতিমধ্যে রাষ্ট্রপতি তাতে সম্মতি দিয়েছেন। ৩১ অক্টোবর সর্দার প্যাটেলের জন্মদিন থেকে জম্মু ও কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হবে। অন্যদিকে এই রাজ্য ভাগ করে অপর একটি কেন্দ্রশাসিত অঞ্চল হবে লাদাখ। এদিকে রাজ্যসভায় বিল পেশের সময় থেকেই দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি বিল নিয়ে বিরোধিতা করেছে। অনেক রাজনৈতিক দল আাবার যেভাবে বিলটি পেশ করা হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছে। এই তালিকায় রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতা বন্দ্যোপাধ্যায়কে বিষয়টি নিয়ে জবাব দিয়েছেন মুকুল রায়। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়েছেন। মুকুল রায় স্মরণ করিয়ে দিয়ে বলেন, ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা হামলার সময় মমতা বন্দ্যোপাধ্যায় ভারতীয় সেনার দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন। মুকুল রায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য প্রসঙ্গে বলেন, কাশ্মীরে যা কিছু হয়েছে সংবিধান মেনে হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় কি সংবিধান বিশেষজ্ঞ, প্রশ্ন তুলেছেন মুকুল রায়।
মুকুল রায়ের আরও কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থা, জলে নামব বেনি ভেজাব না-র মতো। খানিকটা বিজেপির পায়ে ধরব, কিন্তু লোকে জানবে না। কটাক্ষ মুকুল রায়ের।

No comments

Powered by Blogger.