Header Ads

সংবিধানের দোহাই দিয়ে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলুপ্ত করার বিরোধিতা করল মাসুদ আজাহার

বিশ্বদেব চট্টোপাধ্যায় : জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর ভারত আর পাকিস্তানের মধ্যে উত্তেজনার পারদ বেড়েই চলেছে। আর এরই মধ্যে জইশ এ মোহম্মদ-এর জঙ্গি মৌলানা মাসুদ আজাহারের বক্তব্য সামনে এসেছে। মাসুদ আজাহার জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার চরম বিরোধিতা করেছে। এমনকি মাসুদ আজাহার ভারতকে এই নিয়ে হুমকিও দিয়ে দিয়েছে। মাসুদ আজাহার বলেছে, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা উঠিয়ে ভারত কোনদিনও তাদের মনস্কামনা পূরণ করতে পারবেনা। সংবাদ সংস্থা এএনআই-এর সূত্র অনুযায়ী, মাসুদ আজাহার এই বয়ান টেলিগ্রাম ম্যাসেজিং অ্যাপ এর মাধ্যমে দিয়েছে।
এএনআই এর রিপোর্ট অনুযায়ী, জঙ্গি মাসুদ আজাহার বলেছে, ভারত নিজের হার স্বীকার করেছে বলে কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের তকমা কেড়ে নিয়েছে। আজাহার বলেছে, ভারত সরকারের এই সিদ্ধান্তের পর মুসলিমরা তাদের অধিকার হারাবে, আর ভারতের বড়বড় ব্যাবসায়ীরা কাশ্মীরে জমি কিনবে। আজাহার হুমকি দিয়ে বলে, কাশ্মীরের মানুষ কখনই ভারতের মনস্কামনা পূরণ হতে দেবেনা।
জইশ এ মোহম্মদ এর প্রধান আর রাষ্ট্রপুঞ্জের স্বীকৃতি প্রাপ্ত গ্লোবাল টেররিস্ট মাসুদ আজাহার বলেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীর থেকে সংবিধানিক স্বীকৃতি ছিনিয়ে নিয়ে ঠিক করেনি। মুজাহিদ্দিন নিজেদের লক্ষ্যের দিকে এগোচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী মোদীর ভাবনা হল, কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের তকমা কেড়ে নিয়ে ভারতের হিন্দু আর পুঁজিবাদীদের কাশ্মীরে নিয়ে গিয়ে সেখানে পর্যটন বাড়াবে আর পয়সা কামাবে, কিন্তু এতে কাশ্মীরের মুসলিমরা নিজেদের অস্তিত্ব হারিয়ে ফেলবে। আজাহার বলেছে, ভারতের এই স্বপ্ন কোনদিনও পূরণ হবেনা।

No comments

Powered by Blogger.