Header Ads

ইমরান খানের উপর ক্ষেপে লাল পাকিস্তানের জনতা, দুবেলা রুটি জুটছে না বলে দাবি পাক জনতার

বিশ্বদেব চট্টোপাধ্যায় : আর্থিকদিক দিয়ে ভেঙে পড়া পাকিস্তান নিজের পায়ে দাঁড়ানো তো দূর, উল্টে কাশ্মীর ইস্যু তুলে নিজের পায়ে কুড়ুল মেরেছে। পাকিস্তান ভারতের সাথে বাণিজ্যিক সম্পর্ক ভেঙে দিয়েছে। ফলস্বরূপ পাকিস্তানের ফল, সবজির বাজারে আগুন লেগে গেছে। পাকিস্তানের সাধারণ ব্যাবসায়ী থেকে শুরু করে সাধারণ জনতা পাক সরকারকে গালিগালাজ করতে শুরু করেছে। ইমরান খান ক্ষমতায় আসার আগে অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন। ইমরান খান বলেছিলেন, নতুন পাকিস্তান গড়ে তোলা হবে।
এখন নতুন পাকিস্তান তো দূর, পুরনো পাকিস্তান ফিরে পাবার জন্য পাকিস্তানিরা কান্নাকাটি করছে। ভারত সম্প্রতি জম্মু-কাশ্মীর থেকে ধারা ৩৭০ তুলে নিয়েছে। যার জন্য পাকিস্তানের পাগলামি চরম সীমায় পৌঁছে গেছে। এখন পাকিস্তানের জনতা ইমরান খানের উপর পাল্টা ক্ষোভে ফেটে পড়ছে। কারণ যে ইমরান খান  নতুন পাকিস্তান তৈরির আশা দেখিয়েছিলেন সেই তিনিই এখন লক্ষ লক্ষ পাকিস্তানির দু বেলা খাবারের ব্যবস্থা করতে পারছেন না। ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার আগে বলেছিলেন আমরা এমন পাকিস্তান গড়বো যেখানে বাইরের দেশের লোক কাজ করতে আসবে। কিন্তু এখন উল্টে পাকিস্তানের লোকজন দেশ ছেড়ে বাইরের দেশে চলে যেতে বাধ্য হচ্ছে। 
পাকিস্তানের রাজনীতি মূলত কাশ্মীরকে কেন্দ্র করে ঘুরপাক খায়। কিন্তু এবার সেটাতেও ভারত পাকিস্তানের মুখে ঝামা ঘষে দিয়েছে। আজ ভারতের সুরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, এবার পাকিস্তানের সাথে কথা বার্তা হলে জম্মু-কাশ্মীর নয় শুধু পক নিয়ে হবে। অর্থাৎ এবার পক নিয়েও চরম দুশ্চিন্তায় ভুগছে পাকিস্তান সরকার।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.