Header Ads

আগে দেশভক্তি পরে রাজনীতি, ৩৭০ অপসারণ সমর্থন করলেন প্রবীণ কংগ্রেস নেতা বিএস হুডা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং কংগ্রেস নেতা ভুপেন্দ্র সিং হুডা ৩৭০ অনুচ্ছেদ অপসারণের সিদ্ধান্তকে সমর্থন করেছেন। রবিবার বিএস হুডা বলেছেন, সরকার যখন কিছু ঠিকঠাক করে, আমি তাকে সমর্থন করি। দেশপ্রেম এবং আত্ম সম্মানের প্রশ্নে আমি কারও সাথে সমঝোতা করবো না। আমার অনেক সহকর্মী এবং দল ৩৭০ ধারা বাতিল করার সিদ্ধান্তের বিরোধিতা করেছে। তিনি আরও বলেছেন, আমার দল কংগ্রেস পথ হারিয়েছে, এটি আগের কংগ্রেস নয়।
হুদা ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সিদ্ধান্তকে সমর্থনের পাশাপাশি বলেছেন, “আমি হরিয়ানা সরকারকে বলতে চাই যে আপনারা ৫ বছরে যা করেছেন তার জন্য আপনাকে জবাবদিহি করতে হবে, ধারা ৩৭০ বাতিলের সিদ্ধান্তের পিছনে লুকোবেন না। হরিয়ানা থেকে আসা আমাদের ভাইয়েরা কাশ্মীরে সেনা হিসাবে নিযুক্ত রয়েছে। এ কারণেই আমি এটি সমর্থন করেছি।”
অনেক প্রবীণ কংগ্রেস নেতাও জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ অপসারণে সরকারের সিদ্ধান্তকে সমর্থন করেছেন। যার মধ্যে ভুপেন্দ্র সিং হুডার পুত্র এবং কংগ্রেস নেতা দিপেন্দ্র সিং হুডাও রয়েছেন। দীপেন্দ্র সিং হুডা সরকারের সিদ্ধান্তের সমর্থনে বলেছেন যে আজকের পরিস্থিতিতে ৩৭০ ধারা বেশি প্রাসঙ্গিক নয়।
কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ সরিয়ে দেওয়ার সিদ্ধান্তে কংগ্রেসকে ছিন্নভিন্ন করে দেওয়া হয়েছে। ৩৭০ অনুচ্ছেদের বিষয়ে, কংগ্রেসের বড় বড় নেতারা সংসদে এর বিরোধিতা করছেন, আবার কংগ্রেসের অনেক নেতাও এর সমর্থনে সরকারের পাশে রয়েছেন। এই পর্বে, কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মোদী সরকারের ৩৭০ অনুচ্ছেদ অপসারণের সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইট করেছেন, “জম্মু ও কাশ্মীর-লাদাখ নিয়ে নেওয়া পদক্ষেপ এবং ভারতে এর সম্পূর্ণ সংহতকরণকে আমি সমর্থন করি।”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.