Header Ads

বিজেপিতে যোগ দিলেন সোনাজয়ী কুস্তিগীর, জানালেন তাঁর মোদী 'ভক্তি'র কাহিনি

বিশ্বদেব চট্টোপাধ্যায় : সোনাজয়ী কুস্তিগীর ববিতা ফোগাত এবং তাঁর বাবা মহাবীর ফোগাত সোমবার বিজেপিতে যোগ দিয়েছেন। হরিয়ানায় বিধানসভা নির্বাচনের আগে এই যোগদান যথেষ্টই তাৎপর্যপূর্ণ। বিজেপি আশাবাদী হরিয়ানায় এই যোগাদান তাদের যথেষ্টই সাহায্য করবে। এদিনের এই যোগদান পর্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু।
২৯ বছরের ববিতা ফোগত কমনওয়েলথ গেমস-এ তিনবার সোনা ও রুপো জয়ী। ববিতা ও তাঁর দিদি পুরুষ শাসিত কুস্তিতে বাধা ভেঙে এগিয়ে গিয়েছেন। বাবা ছিলেন কোচের দায়িত্বে। ২০১৬-তে আমির খানের দঙ্গল তৈরিতেও উৎসাহ দিয়েছিলেন ববিতা ও তাঁর বাবা। বর্তমান কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কাজে ফোগাত সমর্থনকারীর ভূমিকে নিয়েছেন। বিশেষ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা খারিজ করার ব্যাপারে।
দিল্লিতে বিজেপির সদর দফতরে ফোগাত বলেন, তিনি নরেন্দ্র মোদীর বড় ভক্ত। শুধু এখনই নয়, ২০১৪ সাল থেকেই তিনি মোদীর ভক্ত বলে জানিয়েছেন। মোদী দেশের জন্য অনেক কাজ করেছেন বলেই বিশ্বাস ফোগাতের। তাঁর মতে সবাই বিজেপিতে যোগ দেওয়াকেই পছন্দ করবে।
শুধু মোদীই নয়, ফোগাত হরিয়ানার মুখ্যমন্ত্রী এমএল খট্টরেরও বড় সমর্থক। সম্প্রতি কাশ্মীরি মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রী বিতর্কিত মন্তব্যেও পাশে দাঁড়ান সোনাজয়ী কুস্তিগীর। তিনি বলেন, মুখ্যমন্ত্রী বোন এবং কন্যাদের নিয়ে বিতর্কিত কোনও মন্তব্য করেননি। এসম্পর্কে তিনি সংবাদ মাধ্যমের কাছে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা না করার জন্য আহ্বান জানান। 
এদিন ববিতা ফোগাতের সঙ্গেই বিজেপিতে যোগ দেন তাঁর বাবা মহাবীর ফোগাত। তিনি দ্রোণাচার্য পুরস্কার পেয়েছিলেন। মহাবীর ফোগাত এর আগে ওপি চৌতালার ছেলে অজয় চৌতালার দলে যোগ দিয়েছিলেন। ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভার নির্বাচন হবে এই বছরেই।

No comments

Powered by Blogger.