Header Ads

২০২১ বিধানসভা ভোটের লক্ষ্যে সাজছে বিজেপি, সাংগঠনিক রদবদলে জোর তৎপরতা

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ২০২১-এর বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য বিজেপি নতুন করে সাজছে। সেপ্টেম্বরেই শুরু হচ্ছে বিজেপির সাংগঠনিক নির্বাচন। বুথ থেকে ব্লক, জেলা থেকে রাজ্য সেজে উঠবে নতুন সাজে। এই নির্বাচনকে ঘিরে যাতে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে না আসে, সেজন্য কড়া বার্তা দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।
কেন্দ্রীয় নেতৃত্ব জানিয়েছে, সেপ্টেম্বরে রাজ্যজুড়ে সমস্ত বুথ ও মণ্ডল কমিটির সভাপতি নির্বাচন হবে। তারপর নির্বাচন পর্ব সম্পন্ন হবে জেলা সভাপতিদের। নভেম্বরে নির্বাচন হবে রাজ্য সভাপতির। এই নির্বাচন পর্ব সহমতের ভিত্তিতে করতে হবে। এমনই নির্দেশিকা পাঠানো হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে। 
২০২১-এর আগে দক্ষ হাতে নেতৃত্বভার তুলে দিতে চায় বিজেপি। সেই আঙ্গিকে এবারের সাংগঠনিক নির্বাচন বিশেষ তাৎপর্যপূর্ণ। সংগঠনকে শক্ত ভিতের উপর দাঁড় করাতে চেষ্টার কসুর করছেন না দিলীপ ঘোষ-মুকুল রায়-সুব্রত চট্টোপাধ্যায়রা। রাজ্যের শাসকদলকে সমানে সমানে টক্কার দিতে তৈরি হচ্ছে বিজেপি নেতৃত্ব। 
সংগঠন ঢেলে সাজাতে আগস্ট মাসজুড়েই প্রচার কর্মসূচি চালাবে বিজেপি। বিভিন্ন ইস্যুভিত্তিক আন্দোলনও চলবে। সেখানে দক্ষতা বিচার করেই সংগঠনে ঠাঁই পাবেন নেতা-কর্মী্র। কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ নিয়ে প্রচার চালাবে বিজেপি, আবার কেন্দ্রীয় প্রকল্প নিয়েও প্রচার চলবে। ২৪ আগস্ট পর্যন্ত এই কর্মসূচিতে জোর দিচ্ছে রাজ্য বিজেপি !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.