Header Ads

স্বাধীন ভারতের ইতিহাসে সবথেকে জনপ্রিয় প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন নরেন্দ্র মোদী

বিশ্বদেব চট্টোপাধ্যায় : কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকেই নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আক্রমণাত্বক স্টাইলে কাজ করার জন্য উনি জনপ্রিয় হয়ে উঠছেন। নরেন্দ্র মোদী দ্বিতীয়বার ক্ষমতায় এসেছেন দু’মাসেরও বেশি হয়ে গেলো। আর তাঁর জনপ্রিয়তা দেশের অন্য নেতা, নেত্রীদের তুলনায় অনেক অনেক বেশি এগিয়ে গেছে।
সংবাদ মাধ্যম আজতক আর কার্বি ইনসাইটস তাঁদের সমীক্ষায় দেখেছেন যে, নরেন্দ্র মোদীকে ভারতের ইতিহাসে সবথেকে জনপ্রিয় নেতা হিসেবে চিহ্নিত করেছেন অধিকাংশ মানুষ। জনপ্রিয়তার এই দৌড়ে ইন্দিরা গান্ধীকেও পিছনে ফেলে দিয়েছেন তিনি--তেমনটাই জানাচ্ছে সমীক্ষা। নরেন্দ্র মোদী ৩৭ শতাংশ ভোট পেয়ে সব প্রধানমন্ত্রীর থেকে অনেক এগিয়ে রয়েছেন। আরেকদিকে আয়রন লেডি নামে খ্যাত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দ্বিতীয় স্থানে আছেন। তিনি মাত্র ১৪ শতাংশ ভোট পেয়েছেন।
সংবাদ মাধ্যম আজতক আর কার্বি ইনসাইটস এই সমীক্ষা করার জন্য ১২,১২৬ জন মানুষের মতামত নিয়েছে। যাদের মধ্যে ৬৭ শতাংশ মানুষ গ্রামের আর ৩৩ শতাংশ মানুষ শহরের। এই সমীক্ষায় দেশের ১৯ রাজ্যের ৯৭ টি লোকসভা আর ১৯৪ টি বিধানসভা এলাকাকে যুক্ত করা হয়েছে। উত্তর প্রদেশ, ছত্তিসগড়, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, উড়িষ্যা, পাঞ্জাব, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অসম, মধ্যপ্রদেশ, বিহার, গুজরাট, মহারাষ্ট্র, রাজধানী দিল্লী আর পশিমবঙ্গে এই সমীক্ষা করা হয়েছে। এই সমীক্ষা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা হটিয়ে বিশেষ রাজ্যের তকমা খতম করার আগে করানো হয়েছিল।

No comments

Powered by Blogger.