Header Ads

পাকিস্তানের হুমকির পেক্ষিতে এবার স্বাধীনতা দিবসে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা

 নয়া ঠাহর প্ৰতিবেদন, গুয়াহাটিঃ 

 জম্মু কাশ্মীরে  বিতর্কিত ৩৭০ ধারা বাতিলের পর পাকিস্তানের কড়া হুমকির মধ্যে পড়েছে দেশ।   সামনেই ৭৩ তম  স্বাধীনতা দিবস, তাই এবার স্বাধীনতা দিবসের প্রাক্কালে অসমকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। এবার অসম বাংলাদেশ সীমান্ত, নিম্ন অসমের ধুবড়ি মানকাছার এবং বরাক উপত্যকায় করিমগঞ্জ সীমান্তে ১৪৪ ধারা জারি করে নজরদারি ব্যবস্থা কড়া করে তোলা হয়েছে বলে রাজ্য পুলিশ জানিয়েছে। প্রত্যেক স্বাধীনতা দিবসে আলফা সহ অন্যান্য উগ্রপন্থী, সন্ত্রাসবাদী    সংগঠনগুলো স্বাধীনতা দিবস বয়কট করে, নাশকতামূলক কাজে লিপ্ত হয়। 
 ছবি, সৌঃ আন্তৰ্জাল

এবারও আলফার হুমকি আছে। সোমবার হোজাই রেলওয়ে স্টেশনে পুলিশ জোরদার তল্লাশি অভিযান চালায়, ১২ জন দুর্ধর্ষ আলফা ক্যাডার হোজাই জেলাতে প্রবেশ করেছে, স্বাধীনতা দিবসে লামডিং নতুবা হোজাইয়ে   কুঠারাঘাত চালাতে পারে বলে পুলিশ সূত্র জানিয়েছে। গত কয়েকদিন থেকে উজান অসমে বেশ  কয়েকজন আলফা লিংকম্যান ধরা পড়েছে। 

মাওবাদী পুস্তক সহ মোবাইল সেট ও অন্যান্য কিছু  পুলিশ উদ্ধার করেছে। দুজন মহিলাকেও গ্রেফতার করা হয়েছে। গতকাল শোনিতপুর জেলার জামুগুরিহাটে মরিসূতি বাজারে এক আবজর্নার মধ্যে লুকিয়ে রাখা এক শক্তিশালী বোমা ফেটে দুজন আহত হয়েছেন। পুলিশের তদন্ত চলছে। নিম্ন অসমে বরপেটা জেলায় দুজন জেহাদিকে গ্রেফতার করা হয়েছে। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি বার্তা পেয়ে সরকার গুয়াহাটি বড়ঝার বিমান বন্দরের নিরপত্তা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। ব্রহ্মপুত্র নদে রিভার পুলিশ ২৪ ঘন্টা ডিউটি করছে। রাজ্যের স্পর্শ কাতর গুরুত্বপূর্ণ স্থানগুলি ২৪ ঘন্টা পাহাড়ার ব্যবস্থা হয়েছে। গুয়াহাটি খানাপাড়া ময়দানে ১৫  আগস্ট সকাল ৯ টায় মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ৭৩ তম স্বাধীনতা দিবসের জাতীয় পতাকা উত্তোলন করবেন। কেন্দ্রীয়ভাবে দিবসটি উদযাপন করা হবে। এখন থেকে খানাপাড়া ময়দানে রাত দিন পুলিশি পাহারায় রাখা হয়েছে। গুয়াহাটি মহানগর পুলিশের সঙ্গে আধাসামরিক বাহিনী পাহারাতে ব্যাস্ত। যান বাহন তল্লাশি চলছে।

No comments

Powered by Blogger.