Header Ads

হাউস এরেস্ট অবস্থায় মেহেবুবা-উমর আব্দুল্লাহের মধ্যে ঝগড়া

বিশ্বদেব চট্টোপাধ্যায় : ধারা ৩৭০ কে সরানোর পরেই মেহবুবা মুফতি ও ওমর আব্দুল্লাহ দুজনেকেই নজর বন্দী করে রাখা হয়েছে। এই অবস্থায় এখন দুজনের খবর গুলি সামনে আসছে। দৈনিক ভাস্করে ছাপা রিপোর্ট অনুযায়ী, মেহবুবা ও ওমর নিজেদের মধ্যেই ঝগড়া শুরু করে দিয়েছেন।
প্রশাসনিক কর্তারা এখন তাদের আলাদা আলাদা জায়গায়  সরিয়ে দিয়েছেন। দুজনে এখন সেই হরিনিবাসে নজরবন্দী হয়ে আছেন যেখানে, সিএম থাকাকালীন তারা বিচ্ছিন্নতাবাদীদের বন্দী করে রাখতেন। গুলাম নবী আজাদ যখন সিএম হন তখন তিনি হরিনিবাসকে সিএম হাউস বানিয়ে দেন। কিন্তু সেখানে তিনি নিজে থাকতে না।
অন্যদিকে, জম্মু কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ সরানোর পর অবস্থা ধীরে ধীরে ঠিক হচ্ছে। হাউস অ্যারেস্ট অবস্থায় মেহেবুবা ও ওমর আব্দুল্লাহ নিজেদের মধ্যে ৩৭০ ইস্যুতে আলোচনা করছিলেন। হঠাৎ করে তাদের মধ্যে গালি গালাজ শুরু হয়। ধীরে ধীরে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। জম্মুতে ধারা ১৪৪ কে সরিয়ে দেওয়া হয়েছে। সাবা, কঠুয়া, রিয়াসী, রামবন ও উধামপুরে পরিস্থিতি শান্ত রয়েছে। সোমবার ঈদ উপলক্ষে অনেক এলাকা ও বাজারে বেশ ভিড় দেখা দেয়, লোকেরা বাজারে কেনাকাটা করছে, পুলিশও বলেছে খুব তাড়াতাড়ি সব প্রতিবন্ধকতা সরিয়ে নেওয়া হবে।
রাজ্যপাল সত্যপাল মালিক বলেন “এবার ঘাঁটিতে স্বাধীন ঈদ পালন করা হবে। সব লোক ঈদের প্রস্তুতি নিচ্ছে। আর নির্ভয়ে সবাই ঈদ পালন করবে। সত্যপাল মল্লিক  বলেন যে  পিএম বলেছিলেন পুরো হিন্দুস্থানকে এক বানাতে চান তাই, এখানের নাগরিকদের কোনো ধরনের অসুবিধা যাতে না হয় এটাই আমাদের চেষ্টা থাকবে।

No comments

Powered by Blogger.