Header Ads

অসম বাংলাদেশের মৈত্রীর বন্ধনে,প্রতিদিন ১০০ভিসার জন্য আবেদন।


নয়া ঠাহর প্রতিবেদন,গুয়াহাটি।সুদৃঢ হয়েছে অসম বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক।প্রতিদিনই শতাধিক লোক ভিসার জন্য আবেদন করছে নগরের গনেশগুরির স্থিত বাংলাদেশ সহকারী উচ্চাযুক্তার কার্যালযয়ে। বিগত ৫ মাসে ৭০০০ ভিসা  প্রদান করা হয়েছে এই কার্যালয় থেকে। এই দুই দেশের মধ্যে সম্পর্ক সুদৃঢ় হওয়ার ফলে শিক্ষা, বাণিজ্য, চিকিৎসা,ইত্যাদি ক্ষেত্রে  আরো উন্নত হবে বলে আশা করেন বাংলাদেশের সহকারী উচ্চাযুক্ত শাহ মোহাম্মদ তানভীর মনসুর। এছাড়া গুয়াহাটি ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল দুই দেশের সম্পর্ককে সুদৃঢ় করার সাথে  সাংস্কৃতিক ,সামাজিক,  অর্থনৈতিক ও শিক্ষাগত সম্পর্ককেও উন্নত করবে।
উল্লেখ্য যে গুয়াহাটি ও বাংলাদেশের মাঝে বিমান সেবার শুভরাম্ভ হয় সোমবার। এদিন আনুষ্ঠানিকভাবে এই সেবার শুভারাম্ভ করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। বিমান পরিবহন প্রতিষ্ঠান স্পাইস জেট ও  কেন্দ্রীয় সরকারের উডান প্রকল্পের অধীনে গুয়াহাটি ঢাকা  গুয়াহাটি বায়ুপথে  বিমান সেবা আরম্ভ করা হয়।সোমবার থেকেই গুয়াহাটি থেকে বাংলাদেশে  চলছে স্পাইস জেটের বিমান।  এক ঘণ্টাতেই যাওয়া যাবে বাংলাদেশ।



এই উপলক্ষে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার শাহ মোহম্মদ তনভীর মনসুর জানান যে এই নতুন ফ্লাইটটি দু দেশের সাথে সংযোগ স্থাপনে একটি ল্যান্ডমার্ক হবে । গুয়াহাটি এবং বাংলাদেশের মাঝে সরাসরি ফ্লাইট চলাচল করার ফলে পর্যটন, চিকিৎসা ,শিল্প ও শিক্ষা ব্যবস্থার উন্নতি হবে।
তিনি আরো বলেন যে ব্যবসায়ীরা এক ঘণ্টার মধ্যে বাংলাদেশে গিয়ে কাজ করে আবার সেদিনই ফিরতে পারবেন অথবা চিকিৎসকরা কোন গুরুত্বপূর্ণ কাজে বাংলাদেশে গিয়ে আবার ফিরে আসতে পারবেন ফলে অনেক সময় বাঁচবে। শিক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীরাও এতে অনেক লাভবান হবেন।

No comments

Powered by Blogger.