Header Ads

গৌহাটি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর সাথে নির্যাতনের ঘটনা,মামলা রজ্জু।


দেবযানী পাটিকর গুয়াহাটি। গৌহাটি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত এক ছাত্রীর সাথে বিশ্ববিদ্যালয়ের বাইরের এক যুবকের দ্বারা  নির্যাতনের ঘটনায় সুরক্ষা নিয়ে চিন্তিত ছাত্রছাত্রীরা ।বিষয়টি নিয়ে  নির্যাতিতা ছাত্রী জালুকবাড়ী পুলিশ থানাতে একটি মামলা রুজু করেছে। নির্যাতিতা ছাত্রী নাগাল্যান্ডের বাসিন্দা ও গৌহাটি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী
উল্লেখ্য যে গত বুধবার  সন্ধ্যা ৭ টার সময় নির্যাতিতা ছাত্রী সহপাঠীর  সাথে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ দ্বারের সামনে দিয়ে যাবার সময় এক অচেনা যুবক এসে ছাত্রীটিকে জবরদস্তি বিশ্ববিদ্যালয় প্রবেশদ্বার থেকে ইউবিআই এটিএম এর কাছ পর্যন্ত টেনে নিয়ে যায়। এই ঘটনার ফলে ছাত্রীটি চিৎকার করাতে সেই  যুবকটিকে ছাত্রীটিকে ওখানে ছেড়ে পালিয়ে যায় ।এ ঘটনা পরে নির্যাতিতা ছাত্রী জালুকবাড়ি পুলিশ থানাতে একটা মামলা রজ্জু করেছে। পুলিশ এ বিষয় নিয়ে এখন তদন্ত শুরু করেছে ।ঘটনাকে নিয়ে উত্তেজিত হয়ে পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা ।তারা ছাত্র ছাত্রীদের সুরক্ষার বিষয় নিয়ে প্রতিবাদ প্রদর্শন করে ।
এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের  ছাত্রছাত্রীরা বলে যে এই ধরনের ঘটনা এর আগেও অনেকবার হয়েছে। যুবকটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয় ,বাইরের ছাত্র  এখানে সুরক্ষিত নয় ছাত্রছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ের পরিসরে পুলিশ পেট্রোলিং খুব কম ।বিশ্ববিদ্যালয়ের নিজস্ব  সিকিউরিটি  আছে যদিও তথাপিও এ ধরনের ঘটনা কীভাবে ঘটতে পারে এ প্রশ্ন সমস্ত ছাত্রছাত্রীদের। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পর্যাপ্ত  সিসিটিভি ক্যামেরা নেই, পর্যাপ্ত স্ট্রীট লাইট নেই ।
ফলে স্বাভাবিকভাবে ছাত্র-ছাত্রীদের সুরক্ষা নিয়ে চিন্তিত ছাত্র-ছাত্রীর অবিভাবকরা।
উল্লেখ্য যে শুক্রবারে গৌহাটি বিশ্ববিদ্যালয়ের পরিসরে ছাত্রীর উপর আক্রমণ করার ঘটনা ও ছাত্র-ছাত্রীরা সুরক্ষার দাবিতে গৌহাটি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ছাত্র সংস্থা তথা গৌহাটি বিশ্ববিদ্যালয়ের আইন মহাবিদ্যালয়ের উদ্যোগে একাধিক ছাত্রছাত্রীদের উপস্থিতিতে  বিশ্ববিদ্যালয়ের সামনে দুপুরবেলা গণতান্ত্রিক প্রতিবাদ সাব্যস্ত করা হয় ,এর সাথে  একটি স্মারক পত্র উপাচার্য ডo মৃদুল  হাজারিকাকে প্রদান করা হয়।

No comments

Powered by Blogger.