Header Ads

সাংস্কৃতিক মঞ্চ থেকেই একতা ভ্রাতৃত্ব ও গণ্ডার হত্যা না করার বার্তা দিল ছোটরা


নয়া ঠাহর প্রতিবেদন ,গুয়াহাটিঃ বৃহত্তর গুয়াহাটির মালিগাঁয়ের পাণ্ডু এলাকার সামাজিক ও সাংস্কৃতিক কাজ কর্মের সাথে জড়িত থাকা কর্মীদের দ্বারা সপ্তাহব্যাপী কার্যসূচীর মাধ্যমে অম্বুবাচী মেলা উপলক্ষে পান্ডু কলেজ গেটের উত্তর সারথী ময়দানে ভাগবত পাঠের আয়োজন করা হয়েছে। এই  অনুষ্ঠানে ভাগবত পাঠ তথা আলোচনা করতে কাশী থেকে এসেছেন আচার্য ১০০৮ স্বামী প্রণব চৈতন্যপুরীজি। 

প্রতিদিনই এখানে ভাগবত পাঠ ও তার ব্যাখ্যার সাথে  ভক্তিমূলক সংগীতের অনুষ্ঠান  হচ্ছে। এই অনুষ্ঠানে ভাগবত কথা আলোচনার সাথে  আধ্যাত্মিক সঙ্গীত ,যোগা, প্রাণায়াম বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের সাথে উত্তর-পূর্বাঞ্চলের সাংস্কৃতিক অনুষ্ঠান । 


বিভিন্ন লোকনৃত্য যেমন সত্রীয়া নৃত্য ঝুমুর নৃত্য,রাভা নৃত্য, বাউলগান  ইত্যাদির আয়োজন করা হয়েছে । উল্লেখ্য যে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ থেকেই ছোট ছোট ছেলে মেয়েরা বিভিন্ন প্লে কার্ড এর মাধ্যমে  মিলন ভাতৃত্ববোধ ও গণ্ডার হত্যা না করার বার্তা দিল । এদিকে সাংস্কৃতিক অনুষ্ঠান ও  ভাগবত পাঠ শোনার জন্য এলাকার ও আশপাশের এলাকার বহু লোকেরা  এবং কামাখ্যা ধামে আসা বিভিন্ন অস্থায়ী শিবিরের ভক্তরা প্রতিদিনই ভিড় জমাচ্ছেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.