Header Ads

জাতীয় সড়ক সংস্কারে জেলাপ্রশাসনের আশ্বাস পেয়ে ১০ ঘন্টা পর উঠল অবরোধ


 বিপ্লব দেব, হাফলংঃ ডিমা হাসাও জেলা প্রশাসনের কাছ থেকে শিলচর-হাফলং ৫৪ নম্বর জাতীয় সড়ক শীঘ্রই সংস্কারের আশ্বাস পাওয়ার পর প্রায় ১০ ঘন্টা পর শিলচর-হাফলং ৫৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ প্রত্যাহার করে নেয় হারাঙ্গাজাও অঞ্চলের স্থানীয় বাসিন্দারা। 
শিলচর-হাফলং ৫৪ নম্বর জাতীয় সড়ক সংস্কারের দাবিতে সোমবার সকাল ৫ টা থেকে হারাঙ্গাজাওয়ে জাতীয় সড়কের উপর শতাধিক হারাঙ্গাজাও অঞ্চলের স্থানীয় বাসিন্দারা অবরোধ গড়ে তোলে। এদিন সকাল থেকে নাহাই গো ব্যাক নাহাই মুর্দাবাদ ধ্বনিতে আকাশ বাতাস উত্তাল করে তোলেন অবরোধকারীরা। এদিকে এদিন জাতীয় সড়ক অবরোধের জেরে সকাল থেকেই শিলচর-হাফলং জাতীয় সড়কে যানবাহন চলাচল স্তব্দ হয়ে পড়েছিল। এমনকি নিউহারাঙ্গাজাও স্টেশনে রেলযাত্রীদের আশা যাওয়া করতে প্রচন্ড দুর্ভোগের মুখে পড়তে হয় অবরোধের দরুন। 
এদিকে জাতীয় সড়ক অবরোধের দরুন যানবাহন চলাচল স্তব্দ হয়ে পড়ার খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে ইএসসি হেমাঙ্গ নবিস হারাঙ্গাজাও অবরোধ স্থলে উপস্থিত হয়ে শিলচর-হাফলং জাতীয় সড়কের সংস্কার কাজ শুরু করার ব্যাপার নিয়ে রাজ্যসরকারের সঙ্গে আলোচনা করে বিহিত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস প্রদান করার পর অবরোধকারীরা বিকেল তিনটেয় অবরোধ প্রত্যাহার করে নেওয়ার পর জাতীয় সড়ক অবরোধ মুক্ত হয় এবং পুনরায় যানবাহন চলাচল শুরু হয়। এদিন অবরোধকারীরা ইএসসি হেমাঙ্গ নবিসের হাতে জেলাশাসক অমিতাভ রাজখোয়ার উদ্দেশ্যে একটি স্মারকপত্র তোলে দেওয়া হয়। স্মারকপত্রে  শিলচর-হাফলং ৫৪ নম্বর জাতীয় সড়কের হারাঙ্গাজাও থেকে জাটিঙ্গা পর্যন্ত ২৫ কিলোমিটার অংশ শীঘ্রই সংস্কার করার দাবি জানানো হয় জেলাশাসকের প্রতি।

No comments

Powered by Blogger.