Header Ads

সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সভা

সড়ক নিরাপত্তা একটি সর্বাধিক সাধারণ এবং গুরুত্বপূর্ণ বিষয় এবং জনসাধারণের মধ্যে বিশেষ করে স্কুল এবং কলেজের শিক্ষার্থীদের মধ্যে আরও সচেতনতা আনার জন্য শিক্ষা, সামাজিক সচেতনতা ইত্যাদির মতো বিভিন্ন ক্ষেত্রে যুক্ত করা হয়েছে। সড়ক নিরাপত্তা একটি সমস্যা যা ভারতের প্রত্যেককে প্রভাবিত করে।
সড়ক নিরাপত্তা সচেতনতা প্রচারের উদ্দেশ্য: শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টি করা। শিক্ষার্থী ও শিক্ষকদের সড়ক নিরাপত্তা অনুসরণে উদ্বুদ্ধ করা।
জনসাধারণের মধ্যে বিশেষ করে স্কুল এবং কলেজের শিক্ষার্থীদের মধ্যে আরও সচেতনতা আনার জন্য শিক্ষা, সামাজিক সচেতনতা ইত্যাদির মতো বিভিন্ন ক্ষেত্রের নিরাপত্তার জন্য একটি বেসরকারি প্রতিষ্ঠান প্রোজেক্সেল ফাউন্ডেশন দ্বারা সড়ক নিরাপত্তা সচেতনতা প্রচারের একটি Baragaon Nepali Vidyalaya স্কুলে 2-Feb-23 উদ্যোগ করা হয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি অবসরপ্রাপ্ত সিআরপিএফ অফিসার শ্রী অরুণ ঠাকুরিয়া, অবসরপ্রাপ্ত সরকারী আধিকারিক শ্রী সাধন বোরাহ, সম্মানিত স্কুলের প্রধান শিক্ষক শ্রী বিকাশ ছেত্রী সহ স্কুলের অন্যান্য শিক্ষক কর্মচারীবৃন্দ, বড়গাঁও নেপালি স্কুল, মালিগাঁও, গুয়াহাটি- 781011, ইন্টার্নরা অতিথিকে ফুলন গামোসা এবং উপস্থিত সকল বিশিষ্ট ব্যক্তিদের প্রশংসা স্মারক দিয়ে স্বাগত করা হয়।
অনুষ্ঠানটি সিএমআর ইউনিভার্সিটির (বেঙ্গালুরু) গার্গী বোরাহ, প্রাগজ্যোতিষ কলেজের (গৌহাটি) অঞ্জলি থাপা এবং হান্ডিক গার্লস কলেজের (গৌহাটি) ডিম্পি বোরাহ, প্রজেক্সেল ফাউন্ডেশনের ইন্টার্নরা তাদের ইন্টার্নশিপ অ্যাসাইনমেন্টের জন্য পরিচালনা করেছিলেন।
সবশেষে দর্শকদের মতামত নিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। শিক্ষার্থীরা অনুষ্ঠানটি স্বীকার করে এবং একটি ফলপ্রসূ অনুষ্ঠান করতে সচেতনতা ও উদ্দীপনা প্রদর্শনের জন্য স্বেচ্ছায় বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে।
প্রজেক্সেল ফাউন্ডেশনের ইন্টার্নদের দ্বারা রোড সেফটি সচেতনতা প্রচারাভিযান পরিচালিত হয়েছিল বাস্তবিক জরিপ কাজের সাথে সামাজিক সচেতনতা কারণ এবং মানবাধিকার বিষয়ে ইন্টার্নশিপ নিয়োগের জন্য।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.