Header Ads

মোদী মমতার সমঝোতা বিজেপি আতঙ্কিত

মোদী _ মমতার বৈঠক
সেটিং আতঙ্কে নাজেহাল বিজেপি
মানস বন্দ্যোপাধ্যায়
নয়া দিল্লি, ৫ আগস্ট:

একদিকে মোদীর বাড়ি ঘেরাও করা নিয়ে কংগ্রেসীরা রাজধানী কাঁপিয়ে তুলছেন, কংগ্রেস নেতা,সমর্থকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘাতের মধ্যে প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী যখন অনেকটাই উদ্বিগ্ন,ঠিক সেই একই সময়ে মোদীর সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একান্ত বৈঠক নিয়ে রাজধানীতে সবচেয়ে বেশি আলোচনা হয়ে চলেছে। এমন ঝঞ্ঝা পূর্ন পরিস্থিতিতে আজ দিল্লিতে মোদী-মমতা বৈঠক। রাজ্যে লাগাতার ইডি-সিবিআইয়ের থাবায় শাসক দলের নেতা-মন্ত্রীরা। এরই মধ্যে পরপর দু'বছর নীতি আয়োগের বৈঠক এড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার দলের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখন ইডি'র হেফাজতে। এর মধ্যে মমতার দিল্লি সফর ও বৈঠক নিয়ে বিরোধী খোঁচায় দল। অনেকেই একে মোদী-মমতার 'সেটিং', বলে কটাক্ষ করছে।  

বিজেপি নেতা দিলীপ ঘোষ আজ এই পত্রিকাকে বলেছেন,যখনই রাজ্যে মমতা কোন বিপাকে পড়েন তখনই তার মনে পড়ে নরেন্দ্র মোদী ও দিল্লির কথা। তিনি বলেন তিনি আশা করেন, দেশের স্বার্থে প্রধানমন্ত্রী আর এনিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন না।
সিপিএম নেতা মহম্মদ সেলিম প্রশ্ন তুলেছিলেন, ম্যাচ ফিক্সিংয়ের অঙ্গ এই মিটিং। মমতা মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছেন। কিন্তু তার জন্য  একান্তে সাক্ষাৎ কেন? সঙ্গে প্রধামন্ত্রীর আমলাদের থাকা উচিত ছিল।
তৃনমূল কংগ্রেসের পক্ষে দলের সর্ব ভারতীয় নেতা সাংসদ সুখেন্দু শেখর রায় এই ধরনের আশঙ্কাকে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন,নীতি আয়োগের মিটিং ছাড়াও রাজ্যের অনেক বকেয়া টাকা নিয়ে মোদীর সঙ্গে বৈঠক করা হবে। কোন সেটিংয়ের প্রশ্নই ওঠে না। 

এরই মধ্যে ট্যুইট করেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল এবং বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। ট্যুইটে তিনি লেখেন,"কলকাতা এখন 'সেটিং’-এর আশঙ্কায় ভুগছে। এটা এখন জলভাতের মতো হয়ে গেছে যে  মোদীজি এবং মমতার মধ্যে একটি গোপন বোঝাপড়া চলছে। এতে তৃণমূলের চোর অথবা বিজেপি কর্মীদের খুনিরা মুক্ত হবে। অনুগ্রহ করে আমাদের বোঝান যে এরকম কোন 'সেটিং' বৈঠকে হবে না।"

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.