Header Ads

হিন্দুত্বের কাছে হার মানল ধর্মনিরপেক্ষতা, রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে তোপ ওয়েইসির !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়

সুপ্রিম কোর্টের রায়ের পরও অযোধ্যায় রাম মন্দির নির্মাণ মেনে নিতে পারছেন না এআইএমআইএম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়েইসি। তাঁর সাফ কথা, অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, বাবরি মসজিদ আছে, আর বাবরি মসজিদই থাকবে। AIMIM সুপ্রিমো বলছেন, আজ প্রধানমন্ত্রী অযোধ্যায় মন্দিরের ভূমিপুজো করার সাথে সাথেই হিন্দুত্বের কাছে ধর্মনিরপক্ষেতার পরাজয় হয়েছে।

বুধবার সকালেই মন্দির নির্মাণ নিয়ে হুঙ্কার ছেড়েছিলেন হায়দরাবাদের সাংসদ। ওয়েইসির হুঁশিয়ারি,”আমার মতে অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, আছে, থাকবে।” বিকেলে ভূমিপুজো শেষ হওয়ার পর তিনি সুর আরও চড়ালেন। বলে দিলেন,”ভারত একটা ধর্মনিরপেক্ষ দেশ। প্রধানমন্ত্রী মন্দিরের অনুষ্ঠানে গিয়ে ধর্মনিরপেক্ষতার শপথ ভঙ্গ করেছেন। ”
ওয়েইসি অবশ্য দিন দুই আগেই বলেছিলেন,”প্রধানমন্ত্রী হিসেবে ভূমিপূজনে অংশ নেওয়া মানে প্রধানমন্ত্রীর সাংবিধানিক শপথের শর্ত লঙ্ঘন করা। কারণ, ধর্মনিরপেক্ষতা আমাদের সংবিধানের মূল ভিত্তি। তাই নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হিসাবে ওই অনুষ্ঠানে যাওয়া উচিত নয়।”
বুধবার ভূমিপুজোর পর নিজের পুরনো বিবৃতির সঙ্গে আরও খানিকটা সংযোজন করেন AIMIM সুপ্রিমো। তিনি বলেন,”প্রধানমন্ত্রী রাম মন্দিরের ভিত্তি স্থাপন করে নিজের পদের গরিমা লঙ্ঘন করেছেন। আজ হিন্দুত্বের কাছে ধর্মনিরপক্ষতা পরাজিত হল। এটা ধর্মনিরপেক্ষতার হার, হিন্দুত্বের জয়।” সরাসরি মোদিকে তোপ দেগে হায়দরাবাদের সাংসদ বললেন, “প্রধানমন্ত্রী বলছেন তিনি আজ আবেগপ্রবণ। আরে, আজ আমিও আবেগপ্রবণ। কারণ আমি নাগরিকদের পারস্পারিক সুসম্পর্কে বিশ্বাস করি। মাননীয় প্রধানমন্ত্রী আমিও আজ আবেগপ্রবণ কারণ, ওই জায়গায় ৪৫০ বছর ধরে বাবরি মসজিদ দাঁড়িয়ে ছিল !”

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.