Header Ads

মিজোরামের বিধায়ক জেড আর থিয়ামসাঙ্গা বিপন্ন প্রসূতির জীবন বাঁচিয়ে কুর্নিশ আদায় করলেন নেটিজেনদের

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ১১ আগস্টঃ

পেশায় ডাক্তার । কিন্তু বর্তমানে রাজনীতিবিদ । বর্তমানে বিধায়কও । তাই এক মহিলার বিপদের সময় বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। প্রসূতির সন্তানের জন্ম হল তাঁর হাত ধরেই। তিনি জেড আর থিয়ামসাঙ্গা ।


বিধায়ক থিয়ামসাঙ্গা মিজোরামের চম্পাই জেলার এক প্রত্যন্ত এলাকায় ভূমিকম্প বিধ্বস্ত পরিস্থিতি দেখতে গিয়েছিলেন । ওই প্রত্যন্ত এলাকায় ভূমিকম্পের জেরে বহু ঘরবাড়ি ভেঙে গেছে । ঘরহারা বহু মানুষ আশ্রয় নিয়েছেন ত্রাণ শিবিরে ।


থিয়ামসাঙ্গা নিজের বিধানসভা এলাকার পরিস্থিতি  খতিয়ে দেখতে গিয়ে জানতে পারেন, স্থানীয় হাসপাতালে এক প্রসূতি মহিলা প্রসব যন্ত্রণায় কাতর। সেখানকার কর্মরত চিকিৎসকও ছুটিতে । তাই প্রসব করানো সম্ভব হচ্ছে  না । অন্য হাসপাতাল বলতে  ২০০ কিলোমিটার দূরের আইজলের হাসপাতাল। এই পরিস্থিতিতে যা প্রায় অসম্ভব ।


এই খবর পেয়েই হাসপাতালে ছুটে যান বিধায়ক থিয়ামসাঙ্গা । প্রসব করান ৩৮ বছরের মহিলা লালমাঙ্গাইসাঙ্গির দ্বিতীয় সন্তানের । রক্তপাত বন্ধ না হওয়ায় বিপজ্জনক পরিস্থিতির সৃষ্টি হলেও, তা সামলে নেন থিয়ামসাঙ্গা । বর্তমানে মা ও শিশু সুস্থ রয়েছে।


থিয়ামসাঙ্গা একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ । তাই তাঁর সুবিধা হয়েছিল প্রসব করাতে । জুন মাসেই খবরের শিরোনামে এসেছিলেন তিনি । সে সময় ভারত-মায়ান্মার সীমান্তে কর্মরত এক নিরাপত্তারক্ষীর অসুস্থতার খবর শুনে কয়েক কিলোমিটার হেঁটে, নদী পেরিয়ে পৌঁছে গিয়েছিলেন । চিকিৎসা  করে সুস্থও করে তুলেছিলেন ওই নিরাপত্তারক্ষীকে। এবার, বিপন্ন প্রসূতিকে বাঁচিয়ে নেটিজেনদের কুর্নিশ আদায় করে নিলেন বিধায়ক থিয়ামসাঙ্গা ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.