Header Ads

প্রয়াত ভারতের প্রাক্তন ওপেনার ও যোগী মন্ত্রীসভার সদস্য চেতন চৌহান

নয়া ঠাহর ওয়েব ডেস্ক --  ১৬ আগস্ট
প্রয়াত ভারতের প্রাক্তন ওপেনার ও উত্তরপ্রদেশের যোগী মন্ত্রীসভার সদস্য চেতন চৌহান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। গতমাসেই করোনা আক্রান্ত হন তিনি । শনিবার ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে । প্রথমে উত্তরপ্রদেশের লখনৌয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে । পরে অবস্থার অবনতি হলে ভর্তি  করা হয় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ।
ছবি, সৌঃ আন্তৰ্জাল

শুক্রবার রক্তচাপের সমস্যা ও কিডনির সমস্যা দেখা দেয় চেতন চৌহানের। শরীরের একাধিক প্রত্যঙ্গ সাড়া দিচ্ছিল না। লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে ।

১৯৬৯ সাল থেকে ১৯৭৮ সালের মধ্যে ৪০ -টি টেস্ট খেলেছিলেন চেতন চৌহান । ২০৮৪ রান রয়েছে তাঁর টেস্ট ক্রিকেটের ঝুলিতে। যদিও কোনও সেঞ্চুরি তিনি করেননি । ৯৭ ছিল তাঁর সর্বাধিক রান। সাতটি একদিনের ম্যাচও খেলেছিলেন তিনি । একদিনের ম্যাচে তাঁর মোট রান ১৫৩। সুনীল গাভাসকারের সঙ্গে এক শক্তিশালী ওপেনিং জুটি ছিল তাঁর । খেলা ছাড়ার পর যোগ দিয়েছিলেন রাজনীতিতে। ১৯৮১ সালে অর্জুন পুরস্কার পেয়েছিলেন তিনি । ২০০১ সালের অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের ম্যানেজার ছিলেন তিনি। দিল্লি ও মহারাষ্ট্রের হয়ে খেলেছিলেন রঞ্জি ট্রফি । দুইবার লোকসভার সাংসদও নির্বাচিত হয়েছিলেন তিনি ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.