Header Ads

মন্দির নির্মাণের বিরোধিতায় ৫ আগস্ট কালা দিবস পাকিস্তানে !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়

পাকিস্তান কাশ্মীরকে কব্জা করার জন্য এতটাই পাগল হয়ে গেছে যে, তারা তাদের দেশের একটি জাতীয় সড়কের নাম শ্রীনগরের নামে রেখে দিয়েছে ! কাশ্মীর তো ওরা পাবে না, তাই দুধের সাধ ঘোলে মেটাতে জাতীয় সড়কের নাম শ্রীনগরের নামে রাখল পাকিস্তান।

এদিকে ৫ আগস্ট-ই জম্মু আর কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার এক বছর পূর্ণ হবে। আর এর বিরোধিতায় পাকিস্তানি সেনা এবং পাকিস্তানের গোয়েন্দা বিভাগ ISI কয়েক পাতার একটি কার্যক্রমও জারি করেছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি ইসলামাবাদের কাশ্মীর হাইওয়ের নাম বদলে শ্রীনগর হাইওয়ে রাখার ঘোষণা করেছেন।
শুধু তাই নয়, কুরেশী বলেছেন যে, আমার গন্তব্য শ্রীনগর আর এই হাইওয়ে একদিন আমাকে শ্রীনগর পর্যন্ত নিয়ে যাবে। পাক বিদেশ মন্ত্রী বলেন, পাঁচ আগস্ট দেশে কালা দিবস পালিত হবে। এই অনুষ্ঠান পাকিস্তান গোটা বছরই পালন করার প্রস্তুতি নিচ্ছে। উনি কাশ্মীরবাসীদের একতা নিয়েও বড় বড় ভাষণ দিয়েছেন।  পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের প্রধান রাস্তার মধ্যে কাশ্মীর হাইওয়ে একটি। এই রাস্তা ইসলামাবাদের পশ্চিমে পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারপোর্টকে পূর্বের ই-৭৫ হাইওয়ের সাথে কানেক্ট করে। এই হাইওয়ে ২৫ কিমি দীর্ঘ।
আরেকদিকে, সন্ত্রাসবাদের আঁতুড় ঘর পাকিস্তান FATF এর চাপের কারণে সন্ত্রাসবাদ বিরোধী আইনে সংশোধন করেছে। পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি বলেন, ‘সংসদে দুটি বিল পাশ করিয়ে আমরা ভারতের পরিকল্পনায় জল ঢেলে দিয়েছি, ভারত চাইছিল যে পাকিস্তানকে ব্ল্যাকলিস্ট করে দিক FATF।” উনি বলেন, আমরা এখন পাকিস্তানকে FATF এর গ্রে লিস্ট থেকে সরানোর জন্য কাজ করছি।
দিনরাত ভারতের ক্ষতি চাওয়া পাকিস্তান বিগত দু-দিন ধরে আতঙ্কে রয়েছে। ভারতে রাফায়েল ফাইটার জেট ল্যান্ড করার পর পাকিস্তান বিশ্ব মঞ্চে কাতর আবেদন জানিয়েছে যে, ভারতকে থামান, ওরা অনেক অস্ত্র যোগাড় করে ফেলছে। পাকিস্তানে রাফায়েল নিয়ে এতটাই আতঙ্ক ছড়িয়েছে যে, সেখানে দিনরাত গুগলে রাফায়েল নিয়ে সার্চ করা হচ্ছে, আর এর ফলে পাকিস্তানে গুগলে এখন রাফায়েল ট্রেন্ড করছে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.