Header Ads

রাজ্য জুড়ে পালন ৭৪ সংখ্যক স্বাধীনতা দিবস




নয়া ঠাহর প্রতিবেদন,গুয়াহাটি।

সমগ্রদেশের সাথে সংগতি রেখে রাজ্যেও উৎসাহ- উদ্দীপনার সাথে পালন করা হয় ৭৪ সংখ্যক স্বাধীনতা দিবস। শনিবার সকালে জাজেেস ময়দানে  রাষ্ট্রীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ।করোনা অতিমারির জন্য খুব সাধারণ ভাবেই সামাজিক দূরত্ব বজায় রেখে পালন করা হয় স্বাধীনতা দিবস 

 নিজের বক্তব্যে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন যে সরকারের দুর্নীতি বিরোধী পদক্ষেপ জনসাধারণ ও প্রশাসনের মাঝে আস্থা আর বিশ্বাসের সেতুকে অধিকতর  মজবুত করেছে। 

 মুখ্যমন্ত্রী অসমের বেকার যুবক-যুবতীদের কাজের সুযোগ প্রদানের জন্য তৃতীয় ও চতুর্থ বর্গের চাকরী নিয়োগের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা আগের ৩৮ বছর থেকে ৪০ বছর করার বিশেষ ঘোষণা করেন।




 জলই জীবন এই অভিযানের অধীনে চলতি বছরের ১৩ ১৫ লাখ পরিবারকে নল সংযোগ প্রদান করার জন্য ব্যবস্থা করা হয়েছে বলেও মুখ্য মন্ত্রী বলেন।

 এছাড়া বনাঞ্চল বৃদ্ধি করা, পুলিশের  বিভাগকে আরো অধিক শক্তিশালী করা, ভূমিহীন পরিবারকে মাটির পাট্টা প্রদান করা, ইত্যাদি বিভিন্ন প্রকল্পের কার্যকরী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



এদিন সচিবালয়েও পতাকা উত্তোলন করা হয় ।পতাকা উত্তোলন করা হয় উত্তর-পূর্ব সীমান্ত রেলের  মুখ্য কার্যালয়ে।  রেলের জিএম সঞ্জীব রায় পতাকা উত্তোলন করেন।

উত্তর-পূর্ব পূর্বাঞ্চলের সমস্ত ইয়ারপোর্ট এ পতাকা উত্তোলন করা হয়। এয়ারপর্ট অথরিটি অফ ইন্ডিয়ার উদ্যোগে লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ এয়ারপোর্টে পালন করা হয় ৭৪ তম স্বাধীনতা দিবস এ উপলক্ষে উপস্থিত ছিলেন এয়ারপর্ট অথরিটি অফ ইন্ডিয়ার রিজিওনাল ডাইরেক্টর জেটি রাধাকৃষ্ণাণ ।





সাথে উপস্থিত ছিলেন এয়ারপোর্ট এর ডাইরেক্টর  রমেশ  কুমার । এ প্রসঙ্গে জেটি রাধাকৃষ্ণন বলেন যে এই সময় আমাদের সবার জন্য খুব কঠিন সময়ে আর আমাদের সবাইকে সাহসের সাথে করোনার  মোকাবেলা করতে হবে 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.