Header Ads

অবশেষে প্রধানমন্ত্রী রামচরিত মানসের আবহে অযোধ্যায় রামমন্দিরের ভিত্তি স্থাপন করলেন

অমল গুপ্ত, গুয়াহাটি : আজ ৫ আগস্ট রামময় অযোধ্যা সহ পুরো দেশ এবং গোটা বিশ্ব উজ্জীবিত, রোমাঞ্চ অনুভব করছে। ৫০০ বছরের হিন্দুত্বের ইতিহাসে আজকের দিনটি  সোনালী অক্ষরে লেখা থাকবে। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ  ধ্বংস  এক অপরাধ লিবেরহান  কমিশনের প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি মনমোহন সিংহ লিবেরহান এক সংবাদপত্রকে একথা জানিয়ে  বলেন, রামমন্দিরের ভিত্তি স্থাপনে কোনো বাধা নেই।  তারপর  সুপ্রিম কোর্টের  প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের ঐতিহাসিক রায় আর মন্দির নির্মাণের পথে কোনো বাধা হয়ে দাঁড়ালো না। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
আজ অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করে বলেন, রামমন্দিরের মুক্তি হল, এবার অস্থায়ী নয় স্থায়ী সুরম্য মন্দিরে রামচন্দ্র বসবেন। তিনি বলেন, রামমন্দির আমাদের স্বপ্ন আজ সাকার হল। করোনা সংক্রমণের আবহে দেশের কোটি কোটি মানুষ আজ টেলিভিশনের পর্দায়  ভূমি পূজা দেখে আপ্লুত হলেন। মাত্র ১৭৫ জন অতিথির উপস্থিতিতে প্রধানমন্ত্রী প্রথমে হনুমান গড়  দর্শন করে আরতি ও শ্রদ্ধা তর্পণ করে মন্দির  প্রদক্ষিণ করেন, মন্দির কর্তৃপক্ষ মুকুট পড়িয়ে সম্মান জানান।
হলুদ রঙের সিল্কের  পাঞ্জাবি-ধুতি পরিহিত, গেরুয়া রঙের উত্তরীয় পড়ে মুখে সাদা রঙের মাস্ক, মন্দিরে প্রবেশের আগে হাত ধুয়ে প্রধানমন্ত্রী পরে রামলীলা দর্শন করে সাষ্টাঙ্গে প্রণাম করেন। পরে পরিবেশ দূষণ মুক্ত করা পারিজাত গাছের চারা রোপন করেন। রামচরিত মানসের আবহে সরযূ কিনারে সুন্দর করে সাজানো স্থানে আসনে বসে প্রধানমন্ত্রী ভূমি পূজন, শিলা পূজন করলেন, আরতি করলেন, পুষ্পাঞ্জলি দিলেন। মানব সমাজের কল্যাণে, সংকল্প গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী  রামমন্দির ট্রাস্টের সভাপতি নিত্য গোপাল দাসেকে ভিত্তি প্রস্তর স্থাপনে  সহায়তা করেন। উত্তরপ্রদেশের  মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ, আর এস এস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের  রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল প্রমুখ মঞ্চে উপস্থিত ছিলেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ৩০ শতাংশের বেশি মুসলিম ভোট পাওয়ার আশায় আজ লকডাউন ঘোষণা করেন, এমন কি আজ ভূমি পূজা করতেও বাধা দেয় বলে বিজেপি অভিযোগ করেছে। পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার লকডাউন ঘোষণা  করতে পাঁচ বার তারিখ চেঞ্জ করে। কিন্তু ৫ তারিখ যাতে  হিন্দু সম্প্রদায়ের মানুষ পূজা পার্বন করতে না পারে তার জন্যে লকডাউন প্রত্যাহার করেইনি উল্টে আজ পুলিশ বাধা দেয় বলে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, রাহুল  সিনহা  প্রমুখ অভিযোগ করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.