Header Ads

রাম মন্দিরের ভূমি পূজন অনুষ্ঠানে শক্তিপীঠ কামাখ্যা ধামের মাটি, জল গেল অযোধ্যায়



 দেবযানী পাটিকর
 অযোধ্যা রাম মন্দিরের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জোরকদমে চলছে অযোধ্যা রাম মন্দির ভূমি পূজার প্রস্তুতির কাজ। ৫ ই আগস্ট মন্দিরের প্রথম ইট রাখার পর  মন্দিরের নির্মাণের কাজ শুরু  হবে ।মন্দির নির্মাণ কাজের জন্য দেশের নানা প্রান্তের হিন্দু দেবস্থানের জল ও মাটি ব্যবহার করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
উল্লেখ্য যে বহু প্রতীক্ষার অন্তে অবশেষে অযোধ্যাতে রাম মন্দির নির্মাণ হতে চলেছে। পবিত্র এই রাম মন্দিরের জন্য মাটি ও জল যাবে কামাখ্যা ব্রহ্মপুত্র ও পরশুরাম কুণ্ড থেকে।
 শ্রাবণ মাসের  শুভ মুহূর্তে নীলাচল পাহাড় স্থিত বিশ্ব বিখ্যাত শক্তিপীঠ কামাখ্যা ধামের মাটি ৫ ই আগস্ট রাম জন্মভূমি অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজনের জন্য পাঠানো হয়েছে ।




প্রসঙ্গত, কামাখ্যা মন্দিরের দলোই কবীন্দ্র প্রসাদ শর্মা জানিয়েছেন যে শক্তিপীঠ কামাখ্যা ধামের পবিত্র মাটি মন্দিরের প্রমুখ পূজারীরা মন্ত্রোচ্চারণ করে অযোধ্যাতে পাঠানো হয়েছে। এই শুভ মুহূর্তে বিশ্ব হিন্দু পরিষদের গুয়াহাটি সংগঠনের  অধ্যক্ষ দীনেশ তিবাড়ী,কেন্দ্রীয় অধ্যক্ষ উমেশচন্দ্র পড়োয়াল , সাধারণ সম্পাদক পল্লব পরাশর, চন্দন রাভা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে বিশ্ব হিন্দু পরিষদের উত্তর পূর্ব প্রান্তের সম্পাদক   পল্লব  পরাশর  জানিয়েছেন যে কামাখ্যা  ধামের পবিত্র মাটি আযোধ্যাতে পাঠানো হয়েছে  ৫ ই আগস্টএর দিন দেশ বিদেশের বিভিন্ন স্থানের রাম ভক্ত, সাধু সন্ত, মঠ মন্দির ,আশ্রমে নিজেদের ঘরে পূজা-অর্চনা,ভজন ,কীর্তন, ও পুষ্পাঞ্জলি অর্পণ করবেন।





 সেদিন মঠ মন্দিরকে সুন্দর করে সাজিয় উৎসবমুখর পরিবেশে তৈরি করা হবে ।বর্তমান সময়ে করোনা ভাইরাস সংক্রমণ জন্য নিজেদের নিজেদের ঘরেই এই উৎসব পালন করা হবে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.