Header Ads

বরাকের সাপ্তাহিক টুকরো খবর

নয়া ঠাহর প্রতিবেদন, পাঁচগ্রাম : সম্প্রতি  মুখ্যমন্ত্রীর সর্বানন্দ সানোয়ালের ওএসডি শেখর দে শিলচরস্থিত কার্যালয়ে দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা পাঁচগ্ৰাম এলাকার তিনজন যথাক্রমে কল্পনা দেবনাথ, সন্ধ্যা রানী দেব, রামকৃষ্ণ দাস এদের জন্য মঞ্জুর হওয়া  এককালীন ১০ হাজার থেকে ২৫ হাজার টাকার আর্থিক অনুদানের চেকটি শিলচর হাসপাতাল রোডের বিশু রঞ্জন পালের কন্যার হাতে মুখ্যমন্ত্রীর হয়ে তুলে দেন ওএসডি।

বিজয় দাস, ধলাই : সোনাই শিক্ষাখণ্ডের অধীন ১৫৬৩ নং মোহনখাল কলোনি এলপি স্কুলে বিভিন্ন কেলেঙ্কারির অভিযোগ সাংবাদিকদের কাছে তুলে ধরেন এস এম সি এর সভাপতি নুরুল ইসলাম বড়ভূইয়া সহ সরিফ উদ্দিন লস্কর, সুরবালা দত্ত ও অন্যান্যরা। তারা বলেন, পনেরো ষোল বছর আগে এই স্কুলে আসেন শিক্ষক কেশব নুনিয়া। তিনি স্কুলে আসার পর থেকে শুরু হয় চাউলের কেলেঙ্কারি, ছাত্র-ছাত্রীদের ইউনিফর্ম এর কেলেঙ্কারি। তাছাড়া, প্রতি মাসে ছাত্র-ছাত্রীদের জন্য সরকারের তরফ থেকে একশো ত্রিশ টাকা ও দুই কেজি ছয়শো গ্ৰাম করে চাল আসে। কিন্তু তাদেরকে একশো ত্রিশ টাকার বদলে, একশো বিশ টাকা ও চাল দুই কেজি ছয়শো গ্ৰামের বদলে দুই কেজি দুশো গ্ৰাম করে দেওয়া হয়। তাই অবিলম্বে তারা এইসব কেলেঙ্কারির সঠিক তদন্ত করে ওই শিক্ষকের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা নিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন।

অনুপম পাল, বালিপিপলা : সম্প্রতি, আগরতলার পুরাতন মোটরস্টাণ্ড এলাকায়  নিত্যপ্রয়োজনীয় সামগ্ৰী সহ পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শনে সামিল হলেন ত্রিপুরা রাজ্যের রাজনৈতিক সংগঠন ' আমরা বাঙালি'। এদিন দলীয় কর্মীরা নিত্যপ্রয়োজনীয় সামগ্ৰীর মূল‌্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি সহ যানবাহনে লাগামহীন ভাড়া বৃদ্ধি নিয়ন্ত্রণ করার পাশাপাশি বর্ধিত বিদ্যুৎ মাশুল প্রত্যাহার করার ও দাবি জানান এবং অবিলম্বে এর ব্যবস্থা না নিলে তারা আগামীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন বলে জানা গেছে। বিক্ষোভ কর্মসূচিতে সামিল ছিলেন দলের রাজ্য সচিব গৌরাঙ্গ রুদ্র পাল সহ অন্যান্যরা।

বালিপিপলা : করিমগঞ্জের সাংসদ এর এলাকা উন্নয়নের তহবিল থেকে 2015 সালে প্রায় 2 লক্ষ টাকা বরাদ্দ হওয়া রাঙ্গামাটির যাত্রী বিশ্রামাগারটি সম্প্রতি ভূতের বাসায় পরিণত হয়েছে। দীর্ঘ কয়েক মাস থেকে এই বিশ্রামাগারটির ভিতরে ও সামনে অবৈধ ভাবে ইট, বালি রাখার ফলে ব্যবহার করা যাচ্ছেনা বিশ্রামাগারটি। তাই এলাকার জনসাধারণ এর ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন বলে সূত্রে প্রকাশ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.