Header Ads

একসঙ্গে দুই গুরুত্বপূর্ণ পদে অভিষেক বন্দ্যোপাধ্যায়, একুশের ভোটের মুখ নিয়ে বিশেষ ইঙ্গিত মমতার !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়

দলের দুটি গুরুত্ব পূর্ণ পদেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে রেখেছেন মমতা। কোর কমিটিতে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে রাজ্য কো অর্ডিনেশন কমিটিতেও রয়েছেন তিনি। আবার তৃণমূল যুব সভাপতি পদেও বহাল রইলেন তিনি। দলের সাংগঠনিক রদবদলে অভিষেককে বাড়তি দায়িত্ব দিয়ে বিশেষ ইঙ্গিত দিয়েছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়--এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

রাজনৈতির মহলের ধারণা, একুশের ভোটে অভিষেককে মুখ করেই লড়তে পারেন মমতা সেই প্রস্তুতিই শুরু করলেন তিনি।
অভিষেক এতোদিন তৃণমূলের যুব সভাপতির পদ সামলেছিলেন। এবার তৃণমূল কংগ্রেসের একেবারে কোর কমিটিতে সামিল করা হল অভিষেককে। একই সঙ্গে রাজ্য কো অর্ডিেশন কমিটিতেও যুক্ত করা হল তাকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপকে সোজা চোখে দেখতে নারাজ রাজনৈতিক মহল। একুশের ভোটে অভিষেককে মুখ করে ময়দানে নামতে পারেন মমতা। আবার অন্য মহল মনে করছে অভিষেককে দলের কোর কমিটিতে জায়গা দিয়ে উত্তরাধিকারের পথ সুনিশ্চিত করছেন।
একুশের বিধানসভা ভোটকে সামনে রেখে মমতা দলের সাত সেনাপতিকে নিয়ে কোর কমিটি বা স্টিয়ারিং কমিটি গড়েছেন। তাতে অন্যতম সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্য কো অর্ডিনেশন কমিটিরও সদস্য তিনি। এছাড়াও তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি পদে ফের বসানো হয়েছে তাঁকে। ঢেলে সাজানো হয়েছে তৃণমূল যুব সংগঠনকেও।
লোকসভা ভোটের পর থেকে দলে সক্রিয়তা বেড়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। মোদী, অমিত শাহের বিরুদ্ধে একাধিক টুইট সহ বিজেপি নেতাদের সঙ্গে একাধিকবার টুইট যুদ্ধে জড়িয়েছেন তিনি। মুকুলের দল বদলের পর থেকেই তৃণমূলে অভিষেকের সক্রিয়তা বেড়েছে।
দলে হঠাৎ করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব বাড়ায় অন্য সমীকরণ রয়েেছ বলে মনে করছে রাজনৈতিক মহল। তৃণমূল কংগ্রেস নেত্রী একুশের ভোেট অভিষেককে মুখ করতে পারেন এমনও আঁচ করেছেন রাজনীতিকরা। একই সঙ্গে দলের উত্তরাধিকারীর পদটিও সুনিশ্চিত করতে চাইছেন মমতা। এই কাজটাই বহুমূল্যের বহিরাগত অবাঙালি প্রশান্ত কিশোর অত্যন্ত সুচারুভাবে সম্পন্ন করেছেন !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.