Header Ads

" টাইম ক্যাপসুল " পোঁতা থাকবে রামজন্মভূমির ২ হাজার ফুট নিচে

নয়া ঠাহর ওয়েব ডেস্ক, ২৭ জুলাইঃ

রামজন্মভূমির ইতিহাস ও অন্যান্য ঘটনা ও জমি নিয়ে ভবিষ্যতে আর যাতে কোনও বিতর্ক না থাকে তার জন্য তৈরি হয়েছে " টাইম ক্যাপসুল "। এই ক্যাপসুল পোঁতা থাকবে  রামজন্মভূমির ২ হাজার ফুট নিচে। রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র  ট্রাক্টরে একমাত্র দলিত সদস্য কামেশ্বর চৌপল জানিয়েছেন,  তামার পাত্রের মধ্যে থাকবে টাইম ক্যাপসুল । ভবিষ্যতে কেউ যদি রামজন্মভূমি সম্পর্কে জানতে চান , তখন ওই টাইম ক্যাপসুল থেকে তথ্য পেয়ে যাবেন ।


ছবি, সৌঃ ইন্টারনেট


চৌপল আরো বলেন , ভূমি পূজনের সময় বিভিন্ন তীর্থের মাটি আনা হবে । বিভিন্ন পবিত্র নদীর জল আনা হবে । ভূমি পূজন হবে ৫ আগস্ট । সেই সময় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । তবে, বিভিন্ন সূত্রে ভূমিপূজন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকবেন বলে জানা গেলেও এখনও অবধি প্রধানমন্ত্রীর দফতর থেকে সরকারিভাবে কিছু জানানো হয়নি বলে জানিয়েছেন আরেক ট্রাস্ট সদস্য অনিল মিশ্র ।





ভূমিপূজনের পর রামমন্দির নির্মাণ শুরু হবে । ভূমিপূজন অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, একাধিক কেন্দ্রীয় মন্ত্রী ও আরএসএস প্রধান মোহন ভাগবতের।





সম্প্রতি নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি বলেছিলেন, রাম নেপালি ছিলেন । ওলির ওই কথার জবাবে কামেশ্বর চৌপল বলেন , ভারত বা নেপাল, কারও ঐতিহ্য সম্বন্ধেই কিছু জানেন না ওলি । ক্ষমতার লোভে তিনি এই ধরণের মন্তব্য করেছেন ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.