Header Ads

শহিদ দিবসের আগেই মমতার গান প্রকাশ্যে, সোশ্যাল মিডিয়ায় 'লাইক'এর সংখ্যায় ঝড় !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
রাত পোহালেই ২১ জুলাই। তবে এবারের ২১ জুলাই অন্যান্য বছরের থেকে অনেকটাই আলাদা । করোনার প্রকোপে তৃণমূলের শহিদ দিবসের আয়োজন এবার অন্য ধাঁচে হচ্ছে। ২১ জুলাইয়ের গোটা অনুষ্ঠানই এবার ভার্চুয়াল সভায় হবে। আর এমন আয়োজনের ঠিক আগে, এদিন মমতা প্রকাশ্য আনলেন তাঁর লেখা গান।
 
মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা এই গানে সুর দিয়েছেন সুরকার দেবজ্যোতি বসু। গানে কণ্ঠ রয়েছে 'সারেগামাপা' অনুষ্ঠানের সফল ১১ জন শিল্পী। এছাড়াও রাজ্যের ৬ টি জেলার একাধিক শিল্পী এই অ্যালবামে গান গেয়েছেন। এই গানের ভিডিও
সোশ্যাল মিডিয়ায় আসতেই তা সাড়া ফেলে দিয়েছে।
এবার ২১ জুলাইয়ের শহিদ স্মরণ করোনার জেরে ভার্চুয়ালভাবেই করবে বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেসের অন্দরমহল। যেহেতু লকডাউনের জন্য জনসমাগম এবার নিষিদ্ধ , তাই এমন পদক্ষেপ তৃণমূল থিঙ্কট্যাঙ্কের। মমতার ভাষণ ক'টা থেকে? তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২১ জুলাই ২ টো থেকে বক্তব্য রাখবেন।
জানানো হয়েছে , সোশ্যাল মিডিয়ায় মমতার পেজ-এর মাধ্যমে এই বক্তব্যের ভিডিও সকলে দেখতে পাবেন। যে ২১ জুলাইয়ের জন্য অন্তত এক সপ্তাহ আগে কলকাতায় সাজো সাজো রব দেখা যেত, সেই ২১ জুলাইয়ের আড়ম্বর এবার ম্লান। হেভিওয়েট নেতাদের বক্তব্যে তৃণমূলের একের পর এক সেনানী উদ্বুদ্ধ হতেন এই সভা ঘিরে।
উল্লেখ্য, ২১ সালের বিধানসভা নির্বাচনের আগে মমতা এই সভাকে বড়সড় হাতিয়ার করবেন বলে ঠিক করেন। তবে করোনার জেরে তা ভেস্তে যায়। তবে বাংলার জননেত্রী ছেড়ে কথা বলার পাত্রী নন! এবার সেই ফর্মুলায় কর্মীদের চাঙ্গা করতে কোন ভোকাল টনিক তিনি ভার্চুয়াল সভা থেকে দেন, সেদিকে তাকিয়ে বাংলার রাজনীতি।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.