Header Ads

গুয়াহাটিতে ব্যবসায়ীদের র‍্যান্ডম কোভিড টেস্ট করা হবে, করোনায় আক্ৰান্ত হয়ে মৃত্যু অসম পুলিশের মহিলা কনস্টেবলের

নয়া ঠাহর, গুয়াহাটি, ২৩ জুলাইঃ সোমবার থেকে গুয়াহাটি মহানগরে ব্যবসায়ীদের র‍্যান্ডমভাবে কোভিড টেস্ট করা হবে। স্বাস্থ্য বিভাগের কৰ্মীরা মহানগরের প্ৰত্যেকটি দোকানে গিয়ে ব্যবসায়ী এবং কৰ্মচারীদের সোয়াব নমুনা সংগ্ৰহ করে কোভিড টেস্ট করবেন। টেস্টের ফলাফলও সঙ্গে সঙ্গে দেওয়া হবে। কেউ টেস্টের ফলাফল দেখতে চাইলে তাকে দেখানো হবে। ব্যবসায়ীদের সুবিধার জন্য স্বাস্থ্য বিভাগের তরফ থেকে এই ব্যবস্থা করা হয়েছে। শুধু সরকারি অফিসগুলিতেই নয়, বেসরকারি অফিসগুলোতেও কৰ্মচারীদের র‍্যান্ডমভাবে করোনা টেস্ট করা হবে। যত বেশি টেস্ট করা হবে ততোই করোনাকে নিয়ন্ত্ৰণে আনা সম্ভব হবে এমনটাই মনে করা হচ্ছে। এদিকে আনলক ওয়ান চলাকালীন মহানগরে কিছু কিছু ক্ষেত্ৰে লকডাউন শিথিল করা হয়েছে। আগামী ৩০ এবং ৩১ জুলাই আন্তঃজেলা যাতায়াতে ছাড় দিয়েছে জেলা প্ৰশাসন। 
ছবি, সৌঃ জি প্লাস
এদিকে, অতিমারি করোনায় আক্ৰান্ত হয়ে মৃত্যু হয়েছে অসম পুলিশের এক মহিলা কনস্টেবলের। মৃতার নাম পুনি মেসপাল। গত ১৯ জুলাই অৰ্থাৎ রবিবার তাকে ডিব্ৰুগড়ের অসম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভৰ্তি করা হয়। বুধবার তার মৃত্যু হয়। তার মৃত্যুতে নিজের টুইট হ্যান্ডেলে গভীর শোক প্ৰকাশ করেছেন অসমের ডিজিপি ভাস্কর জ্যোতি মহন্ত। পুনি মেসপাল নামরূপ পুলিশ থানায় কৰ্মরত ছিলেন।

এর আগে আরও ২ জন অসম পুলিশ কৰ্মীর করোনায় আক্ৰান্ত হয়ে মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনের নাম এন কে রাজেশ নাৰ্জারি। রাজেশ নবম এপিবিএন-এর জওয়ান ছিলেন। গত ৪ জুলাই তাকে হাসপাতালে ভৰ্তি করা হয়। গত সোমবার তার মৃত্যু হয়। উল্লেখ্য, এখন পৰ্যন্ত অসম পুলিশের ৮৬৯ জন জওয়ান করোনায় আক্ৰান্ত হয়েছেন। তাদের মধ্যে এখন অবধি ৪৮৪ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

উল্লেখ্য যে, বৃহস্পতিবার রাজ্যে ৯৭২ টি নতুন করোনা কেস ধরা পড়েছে। তার মধ্যে শুধু কামরূপ (মেট্ৰো)তেই ৩৫৪ জনের শরীরে অতিমারি করোনার উপস্থিতি ধরা পড়েছে। করোনায় সংক্ৰমণ হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ পৰ্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৬তে। করোনা আক্ৰান্ত ১৯৩৫০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ৮৩২৫ জনের হাসপাতালে এখনও চিকিৎসা চলছে। রাজ্যে সৰ্বমোট করোনায় আক্ৰান্ত হয়েছেন ২৭ হাজার ৭৪৪।   

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.