Header Ads

ডিমা হাসাওয়ে ১৪ দিনের লকডাউনের প্রথম দিনই বাজারে হাহাকার পরিস্থিতি


বিপ্লব দেব, হাফলং, ৬জুলাইঃ
অতিমারি করোনার প্রকোপে ডিমা হাসাওয়ে সোমবার থেকে ১৪ দিনের লকডাউন শুরু হয়েছে। কিন্তু একাংশ লোককে লকডাউনের নীতিকে বুড়ো আঙুল দেখিয়ে বাইরে বেরিয়ে পড়তে দেখা যায়। বাজারে প্রচণ্ড ভিড় জমায়েত হয়। 

শনি ও রবিবার সাপ্তাহিক লকডাউন চলার সময় জেলাপ্রশাসন ও উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদ সোমবার থেকে লকডাউন ঘোষণা করে। তাই প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনতে সোমবার বাজারে লোকজনের ভিড় দেখা যায়। মানা হয় না কোনও সামাজিক ব্যবধান। লকডাউন অমান্য করে অটোরিস্কা মোটর সাইকেল,ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হয়ে পুলিশের রোষের মুখে পড়েন অনেকেই। মুখে মাক্স না পরায় পুলিশ অনেককেই জরিমানা করেছে। অনেক যানবাহন জব্দ করে পুলিশ থানায় নিয়ে যায়।
কর্তব্যরত পুলিশ, বিএসএফ জওয়ানকে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয়। শনি ও রবিবার সাপ্তাহিক লকডাউন থাকায় অনেকেই বাজার করতে পারেনি। তাই বাধ্য হয়ে আজ শহরের অধিকাংশ মানুষকে বাজারে ভিড় করতে দেখা যায়।
এদিকে ১৪ দিনের লকডাউন ঘোষনায় জেলাপ্রশাসন সপ্তাহের সোমবার,বুধবার ও শুক্রবার বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত হাফলং শহরে শুধু ৩০ শতাংশ প্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা রাখার নির্দেশ দিয়েছিল। কিন্তু হাফলং বাজারে সোমবার মাত্র ৭ টি প্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলার অনুমতি দেওয়া হয়। আর এতেই সমস্যা বেড়ে যায়। বাজারে পন্য সামগ্রী ক্রয় করতে আসা গ্রাহকরা কোনও ধরনের সামাজিক দূরত্ব না মেনেই কেনা কাটায় ব্যস্ত হয়ে পড়েন। এদিকে মাইবাঙে লকডাউন অমান্য করায় আজ অনেকেই পুলিশের শাস্তির মুখে পড়েন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.