Header Ads

সুস্থ হয়ে উঠলেন বিজেপি নেতা সম্বিত পাত্র, দান করলেন প্লাজমা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
দিন কয়েক আগে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা বিজেপি  মুখপাত্র সম্বিত পাত্র প্লাজমা ডোনেট করলেন। উনি সাইবার সিটির একটি হাসপাতালে নিজের প্লাজমা ডোনেট করেন। বিজেপি নেতা সম্বিত পাত্র মারক করোনা ভাইরাসকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। করোনায় সংক্রমিতদের মধ্যে প্লাজমা থেরাপি অনেক কার্যকরী চিকিৎসা হিসেবে প্রমাণিত হয়েছে। ফলে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা অনেকেই প্লাজমা দান করছেন।

২৯ মে শরীরে করোনার লক্ষণ দেখার পর বিজেপি নেতা সম্বিত পাত্র দুরুগ্রামের মেন্দাতা হাসপাতালে ভর্তি হন। চিকিৎসা করার পর সম্পূর্ণ সুস্থ হলে ১৯ জুন ওনাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। সম্বিত পাত্র নিজেই এখবর জানিয়েছিলেন। উনি ট্যুইট করে লেখেন, আপনাদের সবার আশীর্বাদ আর প্রার্থনার ফলে সুস্থ হয়ে নিজের বাড়ি ফিরেছি।
বিশ্বের সবথেকে বড় দলের রাষ্ট্রীয় মুখপাত্র হওয়ার সাথে সাথে উনি একজন সার্জেনও। সম্বিত হিন্দু রাও হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে কাজ করেছেন। পাত্র INGC ওয়ার্ডে নন অফিসিয়াল ডাইরেক্টর্সদের মধ্যে একজন। মূলতঃ উড়িষ্যার বাসিন্দা পাত্র ২০১৯ এর লোকসভা নির্বাচনে পুরী লোকসভা আসন থেকে প্রার্থী হয়েছিলেন। কিন্তু উড়িষ্যার শাসকদলের প্রার্থীর কাছে তিনি ১১ হাজার ৭০০ ভোটে হেরে যান।
অন্যদিকে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল প্লাজমা থেরাপি নিয়ে বলেছেন--রাজধানীতে প্লাজমা ডোনেট করা মানুষের থেকে প্রয়োজনীয় রোগীর সংখ্যা বেশি। দিল্লীতে আপাতত ২৫ হাজার রোগী সক্রিয় আছেন। যাঁদের মধ্যে ১৫ হাজার রোগীর বাড়িতেই চিকিৎসা হচ্ছে। কেজরীবাল করোনাকে হারিয়ে সুস্থ হওয়া মানুষের কাছে প্লাজমা দান করা আবেদনও করেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.