Header Ads

তৃণমূলের থেকে সিপিএম ভালো-- ভার্চুয়াল সমাবেশে জানাল বিজেপি !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
নয় নয় করে রাজ্যে তৃণমূলের শাসন হয়ে গেল ৯ বছর। আর মাত্র এক বছর হলেই, টানা দুই মেয়াদ রাজ্যের শাসন ক্ষমতা থাকবে তৃণমূলের হাতে। এর আগে ৩৪ বছর বাংলাকে শাসন করেছে বামফ্রন্ট। এখন তৃণমূলের চ্যালেঞ্জার হয়ে ওঠা বিজেপি ভার্চুয়াল সমাবেশে পর্যালোচনা করছে, রাজ্যের পক্ষে কারা ভালো ছিল।  বিজেপির কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয় মঙ্গলবার ভার্চুয়াল সমাবেশে কড়া সমালোচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এক সময় তাঁর ঝালমুড়ি তত্ত্ব নিয়ে কম সমালোচনা হয়নি। এখন তিনি রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে অভিযোগ করলেন। কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

বাবুল বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পরিবার আর দল ছাড়া কিছু ভাবেন না। পশ্চিমবঙ্গের মা মানুষের কথা মুখে্ই বলেন, কাজে করেন না কিছুই। কেউ বলবেন না মমতার শাসনের শেষ নয় বছরের সময়কালে উপকৃত হয়েছেন। উপকৃত হয়েছেন দলদাসরা। রাজ্যের উন্নয়ন স্থবির হয়ে পড়েছে, হিংসার ঘটনা প্রতিদিন ঘটেই চলেছে।
বাবুল সুপ্রিয় সেই নিরিখে মনে করেন বামফ্রন্ট সরকার অনেক ভালো ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের নয় বছরের থেকে বামরাজত্বের দীর্ঘ ৩৪ বছরে তুলনামূলকভাবে অনেক ভালো ছিলেন রাজ্যের মানুষ। তৃণমূল সরকারের এই ন-বছরেই বাংলায় অপশাসন শুরু হয়ে গিয়েছে। তাই তাঁর দাবি, বামদের যুগ বর্তমান ব্যবস্থার চেয়ে অনোক ভালো ছিল। 
২০২১-এ রাজ্যে নির্বাচন। এই নির্বাচনে শাসক তৃণমূলের প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি। সিপিএম এখন প্রায় সাইনবোর্ড হয়ে গিয়েছে রাজ্যে। তাঁদের বামসঙ্গীদের অবস্থাও বেশ সঙ্গীন। এই পরিস্থিতিতে বাবুলের সিপিএমকে প্রশংসায় এগিয়ে রাখা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। তৃণমূলকে ক্ষমতা থেকে হটানোর জন্য সিপিএমের সাহায্য দরকার হতে পারে বিজেপির।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.