Header Ads

কেন্দ্রের বিরোধিতা করে রাজ্যের মানুষকে বঞ্চনা মমতার--বিস্ফোরক নির্মলা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
কেন্দ্রীয় সরকারের জনকল্যাণমূলক প্রকল্পের বিরোধিতা করে বাংলার মানুষকেই বঞ্চিত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এক ভার্চুয়াল সভায় এমনটাই অভিযোগ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

কেন্দ্রীয় অর্থমন্ত্রীর অভিযোগ--দেশের জনকল্যাণকারী প্রকল্পগুলি থেকে বঞ্চিত বাংলাবাসী। বিজেপির তরফে বিশেষ করে আয়ুষ্মান ভারত ও পিএম কেয়ার প্রকল্পে বাংলার অংশগ্রহন না করার সিদ্ধান্তের বিরোধিতা করা হয়েছে। এদিন সেই অভিযোগই তুলে ধরেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তিনি বলেন, একটা সময় বাংলা বিভিন্ন বিষয়ে দেশকে নেতৃত্ব দিয়েছে, কিন্তু বর্তমান সময়ে পিছিয়ে পড়েছে।
কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, রাজ্যে হিংসার কারণে বিনিয়োগকারীরা রাজ্যে বিনিয়োগে ভয় পাচ্ছেন। তাঁর অভিযোগ পশ্চিমবঙ্গে গত ৫ বছর ধরে হিংসার রাজনীতি চলছে। খুনোখুনি চলছে। বিরোধী নেতাদের গ্রেফতার করা হচ্ছে। বাংলায় যদি আইনশৃঙ্খলা ঠিক থাকতো তাহলে আবারও বাংলায় শিল্প স্থাপনের চেষ্টা হতে পারত। রাজ্যে শুধু তৃণমূল নয়, সিপিেম এবং কংগ্রেসের প্রতিও মানুষের বিশ্বাস চলে গিয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।
ভার্চুয়াল সভায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী রাজ্যের জনগণের কাছে পরিবর্তনের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রাজ্যে এমন এক সরকার দরকার, যে সরকার জনগণের জন্য কেন্দ্রের দেওয়া সুবিধা নেবে, কিন্তু তাকে অস্বীকার করবে না।
এদিনের সভা থেকে কেন্দ্রীয় আর্থমন্ত্রী ৩৭০ ধারার বিলোপ, তিন তালাক বিলোপের প্রসঙ্গও উল্লেখ করেন। পাশাপাশি কিষাণ সম্মান যোজনা, আয়ুষ্মান ভারত, এক দেশ এক রেশন কার্ডের প্রসঙ্গও উল্লেখ করেন।
তিনি অভিযোগ করেন, তৃণমূলের কুশাসনে বাংলার মানুষ পিছিয়ে পড়ছে। আগে বলা হত বাংলা যা আজ ভাবে, দেশ তা আগামীকাল চিন্তা করে। কিন্তু তাঁর অভিযোগ, বাংলার অবস্থা আজ বেশ খারাপ। বাংলা পিছিয়ে গিয়েছে।

No comments

Powered by Blogger.