Header Ads

বরাকের সাপ্তাহিক টুকরো খবর


সানি রায়, কাটাখাল : ঘাঘরাপার বাঁধ নির্মাণের নামে কোটি কোটি টাকা নয়ছয়ের অভিযোগে শীঘ্রই উচ্চ পর্যায়ের তদন্তের দাবি তুললেন স্থানীয় বেশ কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন। জানা যায় প্রকল্পটির শুভারম্ভ করেন বড়খলার বিধায়ক কিশোর নাথ। উনার প্রচেষ্টাতেই মঞ্জুর হয় উক্ত ভাঙন প্রতিরোধের মেরামতের কাজ। কিন্তু একমাস হতে না হতেই ধ্বসে যাচ্ছে সিমেন্ট, ধরেছে ফাটল। তাছাড়া, বর্তমানে অধিকাংশ অংশই অর্ধসমাপ্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। স্থানীয় সচেতন মহলের অভিমত, রাজ্যের বন্যা পরিস্থিতির খোঁজখবর নিতে সরকারের দৌড়ঝাঁপ বাড়লেও আসল রহস্য উদঘাটন করে বন্যা সমস্যা নিরসনে ব্যর্থ সরকার। নদীর পার্শ্ববর্তী অঞ্চলকে বন্যার কবল থেকে রক্ষা করতে জলসম্পদ বিভাগের অধীনে বাঁধ নির্মাণের প্রকল্প মঞ্জুর করা হলেও বাস্তবে দূর্নীতির আখরায় পরিণত হয়েছে জলসম্পদ বিভাগগুলো। তাছাড়া, ঠিকাদারদের ব্যাপক দুর্নীতিতে বিজেপি সরকারের 'সবকা সাথ, সবকা বিকাশ' কথাটির বিপরীত দৃশ্যই পরিলক্ষিত হচ্ছে।

অনুপম পাল, বালিপিপলা : গত 29 শে মে, শুক্রবারনিজের বাড়ি থেকে পান আনতে রাঙ্গামাটির  খাসিয়াপুঞ্জী বাইকে করে যাওয়ার পথে এক মর্মান্তিক পথ দূর্ঘটনায় প্রাণ হারালো রাজদীপ দাস (২৭) নামের এক যুবক। বাড়ি জেকবনগরে। সঙ্গে সঙ্গে তাকে অটোরিকশা করে মাকুন্দা হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখান থেকে চিকিৎসকরা তাকে করিমগঞ্জে নিয়ে যাওয়ার পরামর্শ দিলে, করিমগঞ্জে যাওয়ার সময় মাঝপথেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। পরবর্তীতে তার মৃতদেহ ময়নাতদন্তের জন্য করিমগঞ্জে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

অনুপম পাল, বালিপিপলা : দীর্ঘদিন থেকে অনিয়মিত পানীয় জল সরবরাহের অভিযোগ উঠলো পাথারকান্দি সাব ডিভিশনের অন্তর্গত জনস্বাস্থ্য কারিগরি বিভাগের বালিপিপলা পানীয় জল সরবরাহ প্রকল্পের বিরুদ্ধে।  জানা যায়, এই প্রকল্পের দায়িত্বে থাকা সুশান্ত রায় প্রায় দুমাস থেকে কর্মস্থলে অনুপস্থিত। তাছাড়া, কর্মস্থলে অনুপস্থিত থাকাকালীন কীভাবে ত্রিপুরায় বসে আসাম সরকারের দেওয়া বেতন গুনছেন? বা পাচ্ছেন? না কিভিন রাজ্যে থেকে আসা  আসাম সরকারের কোনো কর্মচারী বা স্থানীয় নেতাদের এতে মদত রয়েছে? এনিয়ে গভীরভাবে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয় জনগণ। এছাড়া, বর্তমানে প্রায় দুমাস থেকে একজন বেসরকারি কর্মীকে দিয়ে এই জল সরবরাহ প্রকল্পটির কাজ চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন স্থানীয় জনগণ সহ সচেতন মহল।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.