Header Ads

স্কলারশিপ কেলেঙ্কারি : মুখ্যমন্ত্রীর নিকট স্মারকলিপি, হাইলাকান্দি থানায় মামলা কৃষক মুক্তির




সানি রায়, হাইলাকান্দি: হাইলাকান্দি জেলার সংখ্যালঘু ছাত্র ছাত্রীদের জন্য বরাদ্দকৃত প্রি মেট্রিক স্কলারশিপের অর্থ তছরুপের  সঠিক তদন্তের দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে স্মারকলিপি প্রেরণ করেন অসম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদের হাইলাকান্দি জেলা কমিটি। এছাড়া, কৃষক মুক্তি সংগ্রাম সমিতির হাইলাকান্দি জিলা কমিটি সদর থানায় একটি মামলা দায়ের করে। শিক্ষা বিভাগের বেশকজন আধিকারিককে অভিযুক্ত করা হয় মামলায়। 
সম্প্রতি, ছাত্র পরিষদের কর্মকর্তারা হাইলাকান্দি  জেলা শাসক মেঘা নিধি দাহালের সাথে দেখা করে  মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে একটি  স্বারকলিপি জেলা শাসকের হাতে তুলে দেন। একটি দুষ্ট চক্র জেলার প্রকৃত ছাত্র-ছাত্রীদের বঞ্চিত করে প্রায় ৩০ টি  ভেঞ্চারস্কুল এবং বেসরকারি স্কুলের ডাইস কোড ব্যবহার করে ভূয়া ছাত্র  ছাত্রীদের নামে তিন কোটি টাকা আত্মসাৎ করেছে। এ নিয়ে  মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে প্রেরণ করা স্মারকলিপি।মুখ্যমন্ত্রীর নিকট প্রেরিত স্মারকলিপিতে  হাইলাকান্দি জেলার স্কুল সমূহের পরিদর্শক রাজীব কুমার ঝাঁকে তদন্তের আওতায় আনার দাবি জানিয়েছেন,ছাত্র সংস্থার কর্মীরা। 
ছাত্র সংস্থার হাইলাকান্দি জেলা কমিটির সভাপতি আনোয়ার হুসেইন লস্কর জেলা সম্পাদক কবির উদ্দিন লস্কর, প্রচার সম্পাদক মিনতুল্লা রহমানি, আজাহার উদ্দিন প্রমুখরা পরে সাংবাদিক ডেকে বলেন বৃহৎ এ দুর্নীতির তদন্ত করে এই সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে তারা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। আগামী দিনে ছাত্র সংস্থা সমগ্র জেলার ছাত্র ছাত্রীদের নিয়ে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তুলবে বলে এদিন জানান ছাত্র সংস্থার কর্মীরা। এছাড়া, কৃষক মুক্তি সংগ্রাম সমিতির কর্মকর্তারা হাইলাকান্দি সদর থানায় এ সংক্রান্ত মামলা দায়ের করার পর নড়চড়ে বসে হাইলাকান্দি সদর পুলিশ। গতকাল এনিয়ে তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে। যদিও গ্রেফতার এর কোনো খবর পাওয়া যায়নি। তবে জড়িত দূর্নীতিবাজরা শীঘ্রই পুলিশের জালে আটকা পড়বে,বলে জানা যায়।


কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.