Header Ads

ভারত-নেপাল সীমান্তে উত্তেজনা, নেপাল আর্মড পুলিশের গুলিতে নিহত ভারতীয় যুবক


নয়া ঠাহর ওয়েব ডেস্ক, 12 জুনঃ কথা কাটাকাটির মধ্যে নেপাল সীমান্ত রক্ষীবাহিনীর জওয়ানরা গুলি চালালে বুকে গুলি লেগে নিহত হন 22 বছরের ভারতীয় যুবক বিকাশ যাদব। ঘটনাটি ঘটেছে নেপাল-বিহার সীমান্তের সীতামারি জেলায়।
এই ঘটনায় পায়ে গুলি লেগে আহত হয়েছেন উদয় ঠাকুর ও উমেশ রাম। লগান যাদব (45) নামের এক ব্যক্তিকে আটকও করেছে নেপাল আর্মড পুলিশ ফোর্স। ভারত ও নেপাল সীমান্ত নিয়ে বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত পরিস্থিতি রয়েছে।
নেপাল সম্প্রতি কালাপানি,  লিপুলেখ, লিম্পিয়াধুরা এলাকাগুলিকে নিজেদের সীমান্তে দেখিয়েছে। নেপালের সংসদে এই নিয়ে বিল পাশ করা হয়েছে। ভারত এই অংশগুলি উত্তরাখন্ডের বলে জানালেও নেপালের দাবি এগুলি তাদের পশ্চিম অংশের এলাকা।
শুক্রবার সকাল 8টা 40 মিনিট নাগাদ এই ঘটনা ঘটেছে। জানা গেছে, এদিন সকালে ভারত থেকে কিছু যুবক সীমান্ত পেরিয়ে নেপালে ঢুকতে গেলে নেপাল আর্মড ফোর্সের সদস্যরা তাঁদের জানায় করোনা সংক্রমণের মধ্যে তাঁদের নেপালে ঢুকতে দেওয়া হবে না। এই নিয়ে শুরু হওয়া বিবাদের সময় গুলি চালায় নেপালের নিরাপত্তারক্ষীরা।
সশস্ত্র সীমা বলের ডিরেক্টর জেনারেল রাজেশ চন্দ্র জানিয়েছেন, এই ঘটনা ঘটার পরই দুই দেশের কম্যান্ডাররা নিজেদের মধ্যে যোগাযোগ করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে রিপোর্ট জমা দেওয়া হয়েছে ।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.