Header Ads

সাফ জানিয়ে দিলেন মুকুল--বিজেপির সদর দফতরে তিনি আর যাবেন না !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
মুকুল রায়কে নিয়ে জল্পনার পারদ দিনদিন বেড়েই চলেছে। রাজনৈতিক মহলে জোর চর্চা, তিনি নাকি সাফ জানিয়ে দিয়েছেন বিজেপির সদর দফতরে তিনি আর যাবেন না। রাজ্যে করোনা হানার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল মুকুল রায়কে নিয়ে। সেই জল্পনার পারদ বাড়ে বিজেপির রাজ্য কমিটি গঠনের পর। এবার তাঁর অফিস ছাড়ার সিদ্ধান্তে জল্পনা তীব্র আকার নিয়েছে।

মুকুলকে নিয়ে জল্পনা থামছেই না ! কিছুদিন আগেই মুকুল রায়ের নামে রটে যায় তিনি বিজেপিতে খুশিতে নেই। তাঁর সঙ্গে নেতৃত্বের দূরত্ব বাড়ছে। তিনি নাকি তৃণমূলে ফেরার পরিকল্পনা করছেন। ইতিমধ্যে দু-বার তৃণমূলের সঙ্গে তাঁর বৈঠক হয়েছে বলেও বিশ্বস্ত সূত্রে খবর মেলে। মুকুল রায় অবশ্য সেই সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন। সাফ জানিয়েছেন--ওসব রটনা।
সপ্তাহকাল কাটতে না কাটতেই ফের তাঁকে নিয়ে জল্পনা। এবার জল্পনা বিজেপি সদর দফতরে তাঁর না আসা নিয়ে। তিনি জানিয়েছেন, ৬ মুরলিধর সেন লেনে বিজেপির রাজ্য অফিসে তিনি আর যাবেন না। এ জন্য তিনি পরিচ্ছন্নতার কারণ দর্শিয়েছেন। বলেছেন, বড্ড ঘিঞ্জি ও অপরিচ্ছন্ন অফিস চত্বর। তাই তিনি সল্টলেকে অফিস খুঁজছেন। আর ওই অফিসে যাবেন না।
২০২১-এর নির্বাচন প্রাক্কালে তিনি কেন এতবড় সিদ্ধান্ত নিলেন--তা নিয়ে চর্চা চলছে রাজ্য রাজনীতিতে। তবে কি এর মধ্যে রয়েছে কোনও গূঢ় রহস্য--যা এখনই সামনে আনতে চাইছেন না মুকুল রায় ! তাঁর কথায়, তিনি তো রাজ্য নেতা নন। তিনি কেন্দ্রীয় নেতা, তাই তাঁর রাজ্য দফতরে যাওয়া বাধ্যতামূলক নয়।
কিন্তু এই যুক্তি ধোপে টিকছে না রাজনৈতিক সমালোচকদের কাছে। তাঁরা মনে করছেন, মুকুলের এই সিদ্ধান্তের পিছনে রয়েছে অন্য কোনও পরিকল্পনা। সমালোচকরা বলছেন, করোনাকে ঢাল করে বঙ্গ বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি করতে চাইছেন মুকুল রায়। করোনার ভয়ই যদি কারণ হবে, মুকুল রায়ের সল্টলেকের বাড়িতে প্রতিদিন অনুগামীদের ঢল নামছে কী করে !
রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, রাজ্য কমিটি নিয়ে এরেবারেই খুশি নন তিনি। তিনি হঠাৎ কেন দিল্লি গেলেন, দিল্লিতে গিয়ে দু'দিন দীর্ঘ বৈঠক করে এলেন অমিত শাহের সঙ্গে, তা নিয়েও চর্চা চলেছে। নানা জল্পনাও হয়েছে, পরে প্রকাশ্য সভায় দাঁড়িয়ে মুকুল রায় খণ্ডন করেছেন, তাঁর তৃণমূলের সঙ্গে বৈঠক তত্ত্ব এবং তাঁর মন্ত্রী হওয়া নিয়ে জল্পনার কথা।
এখন মুকুল রায়ের নয়া অফিস তত্ত্ব বঙ্গ বিজেপির মধ্যে ফাটল স্পষ্ট করেছে। মুকুল রায় রাজ্য বিজেপিতে একা চলতে চাইছেন। রাজনৈতিক মহলের জল্পনা, বঙ্গ বিজেপির সঙ্গে মুকুল রায়ের রসায়ন আদৌ সুখকর নয়। একুশের নির্বাচনের আগে গেরুয়া শিবিরে বিভাজন রেখা বারবার স্পষ্ট হচ্ছে। মোদী-শাহদের কাছে কঠিন হয়ে উঠছে লড়াই।

No comments

Powered by Blogger.